Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

স্থানীয় নির্বাচন নিয়ে আন্দোলনের হুঁশিয়ারি জাপার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ২ মার্চ ২০২১  
স্থানীয় নির্বাচন নিয়ে আন্দোলনের হুঁশিয়ারি জাপার

সরকারি দলের বিরুদ্ধে স্থানীয় নির্বাচনে কারচুপি অনিয়মের অভিযোগ এনে ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিরোধীদল জাতীয় পার্টি।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এ হুঁশিয়ারি দেন। স্থানীয় সরকার নির্বাচন বিষয়ে দলীয় অবস্থান পরিস্কার করতেই সংবাদ সম্মেলনের আয়োজন করে জাতীয় পার্টি।

জিয়াউদ্দিন বাবলু বলে, বর্তমান সরকার দেশের নির্বাচনী ব্যবস্থা ভেঙে দিয়েছে। ভোট দিতে না পেরে ভোটাররা রাস্তায় কান্না করছে, এটা মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, আমরা মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠিত করবো। মানুষের ভোটাধিকার রক্ষার আন্দোলনে প্রয়োজনে প্রাণ দেবো কিন্তু মাথা নত করবো না।

‘বর্তমান সরকারের অধিনে আর কোনো নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে কিনা তা আগামী প্রেসিডিয়াম সভায় সিদ্ধান্ত হবে,' বলেও জানান দলটির মহাসচিব।

‘মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে আমরা রাজনীতি করছি। গণমানুষের মৌলিক ও মানবাধিকার রক্ষার আন্দোলনে কখনো মাথা নত করবো না। প্রহসণের নির্বাচন বন্ধ করতে আমাদের সংগ্রাম চলবে। ভোটের নামে সন্ত্রাস, নৈরাজ্য ও কেন্দ্র দখল হচ্ছে, মানুষের প্রাণহানি ঘটছে',- এটা বন্ধ করতে হবে- বলেন জাপা মহাসচিব।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কথা রাখেনি অভিযোগ করে জাতীয় পার্টি মহাসচিব বলেন, সৈয়দপুর পৌর নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আমরা স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনার এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে অনুরোধ করেছি। তারা সবাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস দিলেও বাস্তবে হয়েছে পুরোই উল্টো।

নির্বাচন কমিশনের পদত্যাগ চান কিনা এক প্রশ্নের জবাবে বাবলু বলেন, বর্তমান নির্বাচন কমিশনের লাজ-লজ্জা থাকলে তাদেরই উচিত সিদ্ধান্ত নেওয়া। এবার নির্বাচনে কারচুপি, অনিয়ম আর কেন্দ্র দখলের যে ঘটনা ঘটেছে তা অতীতের সব রেকর্ড অতিক্রম করেছে। এমন মেরুদণ্ডহীন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল প্রসঙ্গে জাতীয় পার্টি মহাসচিব বাবলু বলেন, যে আইনে মানুষের মৌলিক ও মানবাধিকার লঙ্ঘন হয়, কথা বলতে পারে না সে আইনের পরিবর্তন চাই আমরা। ভাষা আন্দোলনের মাসে মানুষ কথা বলতে পারে না। গণমাধ্যম প্রকৃত সত্য তুলে ধরতে পারছে না।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সিলেট বিভাগীয় অতিরিক্ত মহাসচিব এটিইউ তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান এমপি, পার্টির ভাইস চেয়ারম্যান ও জাতীয় যুব সংহতির আহ্বায়ক এইচএম আসিফ শাহরিয়ার।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়