Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১ ১৪২৮ ||  ০১ রমজান ১৪৪২

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: যা থাকছে আ.লীগের কর্মসূচিতে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ৬ মার্চ ২০২১   আপডেট: ১৬:৩০, ৬ মার্চ ২০২১
মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: যা থাকছে আ.লীগের কর্মসূচিতে

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সারা দেশে (সাংগঠনিক জেলা ও ইউনিয়ন পর্যন্ত) বছরব্যাপী ব‌্যাপক কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ।

শনিবার (৬ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও সহযোগী সংগঠনের যৌথ সভায় বক্তব্য রাখতে গিয়ে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সারা দেশে সংগঠনের দলীয় কার্যালয় ও সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ ভবন এবং সড়ক-মহাসড়কে সাজসজ্জা ও আলোকসজ্জার আয়োজন করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকর্ম ও স্বাধীনতার সংগ্রামের ওপর আলোচনা সভা, পুস্তিকা প্রকাশ, সেমিনার-গোলটেবিল বৈঠকের আয়োজন এবং আলোকচিত্র ও ভিজুয়্যাল ডকুমেন্টারি প্রদর্শনী হবে।

ওবায়দুল কাদের বলেন, সারা দেশে সংগঠনের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার এবং সভা-সমাবেশ ও র‌্যালির আয়োজন করা হবে।  মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশে আমন্ত্রিত বিশ্ব নেতাদের উপস্থিতে অনুষ্ঠিতব্য সরকারি কর্মসূচির সাথে সামঞ্জস্যপূর্ণ বিভিন্ন ধরনের উপযোগী কর্মসূচি গ্রহণ করা হবে।

সারা দেশে মসজিদে দোয়া-মিলাদ মাহফিল ও মন্দির, গির্জা, প্যাগোডসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন এবং সারা দেশে দুস্থ, এতিম ও অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ এবং সামাজিক সহযোগিতার কার্যক্রম পরিচালনা করবে আওয়ামী লীগ।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ক্রোড়পত্র ও বিশেষ স্মারক গ্রন্থ প্রকাশ করা হবে উল্লেখ করে আওয়ামী ল‌ীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে। সেই সাথে মুক্তিযুদ্ধভিত্তিক যাত্রাপালা, মঞ্চ নাটক, পথ নাটকের আয়োজন এবং স্থানীয় পর্যায়ের জনপ্রিয় খেলাধুলার আয়োজন করা।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আওয়ামী লীগ সারা দেশে বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবে। একইসঙ্গে সারা দেশে বছরব্যাপী বিভিন্ন উপযোগী কর্মসূচি গ্রহণ করবে।

উল্লেখ্য, মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি আয়োজিত কর্মসূচির সঙ্গে  সমন্বয় করে আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন উপযোগী কর্মসূচি গ্রহণ করা হবে।  কেন্দ্রীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনসমূত্রে সব সাংগঠনিক জেলা, উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ডসহ সব শাখায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।
 

পারভেজ/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়