ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দেশের মানুষ নির্যাতিত, অধিকার বঞ্চিত: ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ৮ মার্চ ২০২১   আপডেট: ১৭:১৯, ৮ মার্চ ২০২১
দেশের মানুষ নির্যাতিত, অধিকার বঞ্চিত: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ শুধু নারীরা নয়, বাংলাদেশের মানুষ নির্যাতিত, তারা বন্দি এবং অধিকার বঞ্চিত।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সোমবার (৮ মার্চ) জাতীয়তাবাদী মহিলা দলের র‌্যালির আগে তিনি এ কথা বলেন।  

মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে, অথচ এই স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমাদের যারা অধিকারের জন্য আন্দোলন করছে, ছাত্রনেতা, লেখক, সাংবাদিক, শ্রমিক তাদের ওপর নির্মম নির্যাতন চলছে।

তিনি বলেন, আজকে দুর্ভাগ্য এই জাতির পঞ্চাশ বছর পরেও আমরা একথা বলতে পারি না যে, আমরা স্বাধীন। আমাদের মা-বোনেরা তারা নিরাপদে চলাফেরা করতে পারে না। তারাও বলতে পারে না যে, তারা স্বাধীন। এই সরকার সকলের স্বাধীনতাকে হরণ করে নিয়েছে, বাক স্বাধীনতা হরণ করেছে, তাদের মৌলিক স্বাধীনতা-গণতান্ত্রিক অধিকারকে হরণ করে নিয়েছে।

তিনি বলেন, তখনই নারীদের অধিকার সংরক্ষণ করা যাবে যখন সত্যিকার অর্থেই বাংলাদেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা হবে।  আজকে এই দিনে আমি নারীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করছি এবং এ কথা বলতে চাই, সবাইকে যে, পুরুষতান্ত্রিক সমাজ থেকে বেরিয়ে এসে অন্ধকার থেকে বেরিয়ে আলোতে আসতে হবে সবাইকে এবং আপনাদের  নেতৃত্ব দিতে হবে।

মহিলা দলের নেতাকর্মীরা ‘নারী নির্যাতন বন্ধ কর’, ‘বিনামূল্যে বেতনে পড়ালেখার সুযোগ নারীদের জন্য খালেদা জিয়ার উদ্যোগসহ বিভিন্ন শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে এই র‌্যালিতে অংশ নেন।

সাওন/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়