Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

ধর্ম ব্যবসায়ীরা করোনাভাইরাসের চেয়েও ভয়ঙ্কর: নাছিম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৭, ২৬ এপ্রিল ২০২১  
ধর্ম ব্যবসায়ীরা করোনাভাইরাসের চেয়েও ভয়ঙ্কর: নাছিম

ধর্ম ব্যবসায়ীরা করোনাভাইরাসের চেয়েও ভয়ঙ্কর মন্তব‌্য করে তাদের প্রতিহত করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। 

সোমবার (২৬ এপ্রিল) দুপুরে বগুড়ার শেরপুর উপজেলার বালেন্দাতে ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ চিত্রকর্মের ‘শস্য কর্তন’ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান নেওয়ার পর এবার সেই শস্য কাটার উৎসব শুরু হলো।

হেফাজতকে প্রতিহত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এই প্রতিক্রিয়াশীল শক্তির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ আছি। এই ধর্ম ব্যবসায়ীদের হাত থেকে আমরা বাংলাদেশকে রক্ষা করব। তারা যে কোনো নামেই আসুক না কেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিঘ্ন ঘটতে দেওয়া হবে না। আমরা তাদের প্রতিহত করবো।

একাত্তরে যে ‘অশুভ শক্তি’ মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল, তারাই এখন দেশকে সাম্প্রদায়িকতায় ঠেলছে মন্তব্য করেন বাহাউদ্দিন নাছিম।

তিনি বলেন, দেশের উন্নয়নকে তারা বাধাগ্রস্ত করছে, তরুণ সমাজকে বিপথে নিচ্ছে, ধর্মের নামে মুক্তিযুদ্ধের চেতনাকে বাধাগ্রস্ত করছে।

‘তারা কখনও বিএনপি, কখনও জামায়াত, কখনও শিবির আবার এখন হেফাজতে ইসলামের নামে ফয়দা লোটার চেষ্টা করছে।  ধর্মকে ব্যবহার করে এই হেফাজতিরা বিরাজনীতিকরণের মাধ্যমে রাজনৈতিক ফয়দা লোটার চেষ্টা করছে।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, আজকে হেফাজতে ইসলামের নামে যারা বিরোধিতা করছেন, তারা মূলত জামায়াত-বিএনপির হেফাজতকারী। তারা ইসলামের হেফাজতকারী নয়, তারা ধর্মব্যবসায়ী। আমাদের লড়াই হচ্ছে এই শক্তির বিরুদ্ধে।

‘মুক্তিযুদ্ধ, ১৯৭৫ সালের হত্যাকাণ্ড এবং ২০০৪ সালে গ্রেনেড হামলার পৃষ্ঠপোষকদের অনুসারীরাই আজকের বাবুনগরী-মামুনুল হক। এই হেফাজতিরা তারেক রহমানের এজেন্ডা বাস্তবায়ন নিয়ে ব্যস্ত।  আসুন এ সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াই’, বলেন তিনি।

‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ জাতীয় পরিষদের আহ্বায়ক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সভাপতিত্বে সদস্য সচিব মোস্তাফিজুর রহমান শ্যামল, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দ, সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগিবুল হাসান রিপুসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়