Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া 

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:২৩, ২৮ এপ্রিল ২০২১   আপডেট: ১২:২৬, ২৮ এপ্রিল ২০২১
হাসপাতালে ভর্তি খালেদা জিয়া 

ফাইল ফটো

শারীরিক পরীক্ষা শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে তাকে হাসপাতালে ভর্তি করা করা হয়েছে। করোনা আক্রান্ত হওয়ার পর এই প্রথম তাকে হাসপাতালে ভর্তি করা হলো। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই তথ্য নিশ্চিত করেছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, সিটি স্ক্যান রিপোর্ট পাওয়ার পর খালেদা জিয়াকে তারা হাসপাতালে ভর্তি করানোর সিদ্ধান্ত নিয়েছেন। গত রাতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা নিজেদের মধ্যে বোর্ড বসিয়ে এই সিদ্ধান্ত নেন।

এই মুহূর্তে খালেদা জিয়া কেমন আছেন? এই প্রশ্নের জবাবে এভারকেয়ার হাসপাতালের সামনে উপস্থিত সাংবাদিকদের বিএনপির মহাসচিব জানান, সার্বিক চেকআপের জন্য খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে, তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

রাইজিংবিডির পক্ষ থেকে এভারকেয়ার হাসপাতালে যোগাযোগ করা হলে ডিউটি অফিসার বলেন, ‘এই বিষয়ে কিছুক্ষণের মধ্যেই ব্রিফিং করা হবে। আমাকে শুধু এটুকুই জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।’

করোনা আক্রান্ত হওয়ার পর দ্বিতীয়দফা পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে হাসপাতালে নেওয়া হয়। সেই পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার পর চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেন।

এর আগে তার চিকিৎসকরা সাংবাদিকদের জানিয়েছিলেন, স্বাস্থ্য পরীক্ষার জন্যই খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছিল, দুশ্চিন্তার কিছু নেই। নিয়মিত কিছু শারীরিক পরীক্ষার জন্যই তিনি হাসপাতালে গেছেন। এমনিতে তার শারীরিক অবস্থা বেশ ভালো। বড় কোনো জটিলতা নেই।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল খালেদা জিয়া করোনা পজিটিভ হন। চিকিৎসকদের পরামর্শে বাসায় তার চিকিৎসা চলে। আক্রান্ত হওয়ার পাঁচ দিন পরে ১৫ এপ্রিল প্রথম দফায় সিটি স্ক্যানের জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেই সিটি স্ক্যানের রিপোর্টও বেশ ভালো ছিল বলে তার চিকিৎসকরা জানান।

২৪ এপ্রিল দ্বিতীয় দফার নমুনা পরীক্ষায়ও খালেদা জিয়ার রিপোর্ট পজিটিভ আসে। তার চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী জানিয়েছিলেন, করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিন পরে দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায়ও খালেদা জিয়ার রিপোর্ট পজিটিভ ছিল। তার অন্য আর কোনো উপসর্গ নেই। ফুসফুসে সংক্রমণের মাত্রাও বেশি নয়। শারীরিক অবস্থা স্থিতিশীল।

***করোনায় আক্রান্ত খালেদা জিয়া হাসপাতালে

ঢাকা/এমএম/নাসিম/

সর্বশেষ