Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

তৃণমূলে সাংগঠনিক কর্মকাণ্ড বৃদ্ধি ও অনলাইনে গুজব রোধে আ.লীগের পদক্ষেপ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৮, ৭ মে ২০২১   আপডেট: ২০:৫৯, ৭ মে ২০২১
তৃণমূলে সাংগঠনিক কর্মকাণ্ড বৃদ্ধি ও অনলাইনে গুজব রোধে আ.লীগের পদক্ষেপ

তৃণমূল পর্যায়ে সাংগঠনিক কর্মকাণ্ড আরও বৃদ্ধি এবং সামাজিক যোগযোগ মাধ্যমে গুজব-প্রোপাগান্ডা রোধে বিভাগভিত্তিক সভা করছে আওয়ামী লীগ।

দলের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানিয়েছেন, আট বিভাগের জেলাগুলোর নেতাদের সঙ্গে ধাপে ধাপে আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর বিভাগ এ বিষয়ে মতবিনিময় করে পরামর্শ নেবে। দলের দপ্তর ও উপ-দপ্তর সম্পাদকদের সঙ্গে এসব সভা হবে।

এর অংশ হিসেবে শুক্রবার (৭ মে) ভিডিও কনফারেন্সে আওয়ামী লীগের দপ্তর ও উপ-দপ্তর সম্পাদকের সঙ্গে ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক জেলাগুলোর (ময়মনসিংহ, ময়মনসিংহ মহানগর, নেত্রকোনা, জামালপুর ও শেরপুর) দপ্তর ও উপ-দপ্তর সম্পাদকদের মতবিনিময় সভা হয়।

মতবিনিময় সভার শুরুতে বক্তারা দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে ২০০৭ সালের ৭ মে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার ঘোষিত জরুরি অবস্থা চলাকালে যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে শত প্রতিকূলতা ও ভয়-ভীতি উপেক্ষা করে শেখ হাসিনার দেশে ফিরে আসার গুরুত্ব তুলে ধরেন।

করোনা মহামারির এই সময়ে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে মতবিনিময় করতে পারায় শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন এবং তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন জেলার নেতারা।

তারা বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক যুগের বেশি সময় ধরে দেশ ও জাতিকে সুদক্ষ ও বলিষ্ঠভাবে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে এবং বাঙালি আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হয়েছে।’

সভায় দলের সাংগঠনিক কর্মকাণ্ডের গতিশীলতা কীভাবে বৃদ্ধি করা যায়, দাপ্তরিক কর্মকাণ্ডের গতিশীলতা বৃদ্ধিতে কীভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমের উপযুক্ত ব্যবহার করা যায়—এসব বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া, দলীয় প্রচার-প্রচারণা এবং আওয়ামী লীগ ও সরকারবিরোধী গুজব-প্রোপাগান্ডা রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমে তৃণমূলের নেতাদের তৎপর থাকার আহ্বান জানান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, ‘দলীয় সভাপতির নির্দেশক্রমে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ও দলীয় ফোরামে আলাপ-আলোচনার ভিত্তিতে তৃণমূলের নেতাদের এ নির্দেশনা দেওয়া হচ্ছে।

পরে সভায় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ‌্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষ থেকে সভা পরিচালনায় কারিগরি সহায়তা করেন প্রতিষ্ঠানটির কো-অর্ডিনেটর তন্ময় আহমেদ। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে দলীয় কর্মকাণ্ড পরিচালনা ও প্রচার-প্রচারণার উপর সংক্ষিপ্ত বিবৃতি দেন। এছাড়া, সভায় ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক জেলাগুলোর দপ্তর ও উপ-দপ্তর সম্পাদকরা বক্তব্য রাখেন।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়