Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

৭ মে বাংলাদেশের জন্য তাৎপর্যপূর্ণ: নাছিম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১১, ৭ মে ২০২১  
৭ মে বাংলাদেশের জন্য তাৎপর্যপূর্ণ: নাছিম

৭ মে বাংলাদেশের জন‌্য তাৎপর্যপূর্ণ দিন বলে মন্তব‌্য ক‌রে‌ছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শুক্রবার (৭ মে) বিকেলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষে ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে রূপনগর মডেল স্কুল প্রাঙ্গণে ১ হাজার পরিবারকে বস্ত্র ও খাবার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব‌্য করেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, ‘আজকের দিনটি বাঙালি জাতির কাছে তাৎপর্যপূর্ণ। শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে দেশে ফিরতে চাইলে ২০০৭ সালের এই দিনে তত্ত্বাবধায়ক সরকার নামধারী সামরিক সরকার তাকে দেশে ফিরতে বাধা দেয়। সেদিন বঙ্গবন্ধুকন্যাকে গুলি করে হত্যা ও গ্রেপ্তারের হুমকি দেওয়া হয়েছিল। মঈন-ফখরুদ্দিন গং ভয়ঙ্কর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। তাদের রক্তচক্ষু উপেক্ষা করে সেদিন লাখো মানুষ বিমানবন্দরে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছিল, স্বাগত জানিয়েছিল।’

তিনি বলেন, ‘যারা শেখ হাসিনাকে আটকানোর ধৃষ্টতা দেখানোর চেষ্টা করেছিল, তাদের পরাভূত করে মানুষের ভালোবাসায় শেখ হাসিনা বীরের বেশে আজকের এ দিনে দেশে ফিরে এসেছিলেন। ১৪ বছর আগের এ দিনটি তাই গণতান্ত্রিক বাংলাদেশের জন্য তাৎপর্যপূর্ণ।’

ঢাকা মহানগর উত্তরের ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল হাই হারুনের সভাপতিত্বে এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তফাজ্জল হোসেন টেনুর ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

আরও উপস্থিত ছিলেন—কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার বাপ্পি প্রমুখ।

পার‌ভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়