ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করোনামুক্ত হলেন খালেদা জিয়া 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ৯ মে ২০২১   আপডেট: ১৪:৩৮, ৯ মে ২০২১
করোনামুক্ত হলেন খালেদা জিয়া 

২৭ দিন পর করোনা মুক্ত হলেন খালেদা জিয়া

করোনামুক্ত হলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ১১ এপ্রিল তার করোনা শনাক্ত হয়। আক্রান্ত হওয়ার ২৭ দিন পর তিনি করোনামুক্ত হলেন।

খালেদা জিয়ার জন‌্য গঠিত মেডিক‌্যাল বোর্ডের সদস‌্য ডা. এফ এম সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ নিয়ে তিন বার খালেদা জিয়ার করোনা পরীক্ষা করা হয়েছে। এবার তার পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক জাহিদ হোসেন জানান, মেডিক‌্যাল বোর্ড পরীক্ষা-নিরীক্ষা শেষে যে চিকিৎসা দিয়েছিল সেটি এখনও অব্যাহত আছে। বিএনপি চেয়ারপারসনের বর্তমান অবস্থা স্থিতিশীল রয়েছে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার ও তার বাসভবনের ৮ জন স্টাফের করোনা শনাক্ত হয়। ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় খালেদা জিয়ার করোনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ আসে। পরে ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

গত ৩ মে সকালে শ্বাসকষ্ট শুরু হলে খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করা হয়। বর্তমানে এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে ১০ সদস্যের মেডিক‌্যাল বোর্ডের অধীনে সিসিওতে তিনি চিকিৎসাধীন আছেন।

এদিকে, বিদেশে চিকিৎসার জন্য সরকারের কাছে আবেদন করেছেন খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার। সরকারের অনুমতির বিষয়টি বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে। 

ঢাক/মেসবাহ য়াযাদ/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়