Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৯ জুন ২০২১ ||  আষাঢ় ৫ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

‘রোজিনার নামে মামলা গোটা জাতির বিবেকের বিরুদ্ধে মামলা’

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ১৮ মে ২০২১   আপডেট: ১৮:৪৯, ১৮ মে ২০২১
‘রোজিনার নামে মামলা গোটা জাতির বিবেকের বিরুদ্ধে মামলা’

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তার, কারাগারে পাঠানোর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা করার মানে হচ্ছে গোটা জাতির বিবেকের বিরুদ্ধে মামলা, সাংবাদিকদের কলমের বিরুদ্ধে মামলা।

মঙ্গলবার (১৮ মে) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ এ কথা বলেন।

তিনি বলেন, রোজিনা ইসলামের সাংবাদিকতা শুরু হয়েছিল বিএনপি-জোট সরকারের সময়। আমার মন্ত্রীত্বকালে তিনি বিদ্যুৎ বিট কভার করতেন।  তার মতো এরকম অনুসন্ধানী সাংবাদিক, বস্তুনিষ্ট সংবাদ সংগ্রহে নিষ্ঠাবানতার বিরল। আমি এই দেশের একজন রাজনীতিবিদ হিসেবে, মুক্তিযুদ্ধে একজন সক্রিয় মানুষ হিসেবে অত্যন্ত ব্যথিত ও ক্ষুব্ধ।

ইকবাল হাসান আরও বলেন, একজন বস্তুনিষ্ট সাংবাদিককে অতিরিক্ত সচিব গলা টিপে ধরে- এরকম অমানবিকতা, সরকারি কর্মকর্তাদের দেখে হতবাক হয়ে যাই। এক সমুদ্র রক্তের বিনিময়ে যে দেশ স্বাধীন হয়েছে, সে দেশের আজকে জনগণের রাজস্বের পয়সা দিয়ে সাংবাদিক ও দেশের মানুষকে শায়েস্তা করার প্রবণতা, সে প্রবলণতা দেশের জন্য অমঙ্গলকর। 

রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তার মুক্তির দাবি জানিয়ে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, এখন দেখছি, রোজিনা ইসলামের চরিত্রহননের জন্য পোষা লোকজন কথা বলছে।  এটা অশুভ লক্ষণ।  এসব এখনই বন্ধ করতে হবে।  সচিবালয়ের দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে।
 

ঢাকা/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়