ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রথম দিনে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ২১ জন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ৪ জুন ২০২১   আপডেট: ২১:৩২, ৪ জুন ২০২১
প্রথম দিনে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন ২১ জন

ঢাকা, সিলেট, কুমিল্লার তিনটি সংসদীয় আসনের উপ-নির্বাচন হবে আগামী ১৪ জুলাই। এসব উপ-নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। প্রথম দিনে ২১ জন দলটির মনোনয়ন ফরম নিয়েছেন। তাদের মধ্যে ৬ জন ঢাকা-১৪ আসনে, ৭ জন সিলেট-৩ আসনে এবং ৮ জন কুমিল্লা-৫ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়নপ্রত‌্যাশী।

ঢাকা-১৪ আসনের উপ-নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম নিয়েছেন আগা খান মিন্টু, মো. মিজানুর রহমান, আরিফ আহমেদ চৌধুরী, ফরিদুল হক, মো. মাইনুল হোসেন খান এবং এবিএম মাজহারুল আনাম।

সিলেট-৩ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন মো. মিজবাউদ্দিন সিরাজ, এনাম উল ইসলাম, শামীম ইকবাল, হাবিবুর রহমান, হাজী মো. সাইফুল আলম, এম সাদরুল আহমেদ খান এবং ফারজানা চৌধুরী।

কুমিল্লা-৫ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এস এম জাহাঙ্গীর আলম, হেলেনা জাহাঙ্গীর, আব্দুল মমিন ফেরদৌস, সেলিম সোবহান খসরু, সোহরাব খান চৌধুরী, সাজ্জাদ হোসেন, মো. জাহাঙ্গীর খান চৌধুরী, মো. আবু ছালেক (সেলিম রেজা চৌধুরী)।

বুধবার (২ জুন) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় সংসদের এই তিন আসনের উপ-নির্বাচনের জন্য মনোনয়নপ্রত্যাশীদের প্রতি মনোনয়ন ফরম সংগ্রহের আহ্বান জানানো হয়।

শুক্রবার (৪ জুন) থেকে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে আওয়ামী লীগ। রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করতে হবে এবং সেখানেই আবেদনপত্র জমা দিতে হবে।

মনোনয়নপ্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং লোকসমাগম ছাড়াই প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। আগামী ১০ জুন বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ শূন্য আসনের উপ-নির্বাচন হবে আগামী ১৪ জুলাই। বুধবার (২ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তিনি জানান, এই তিন আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন, মনোনয়নপত্র যাচাই বাছাই ১৭ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোটগ্রহণ ১৪ জুলাই।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়