Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

জেলা পর্যায়ে উন্নত চিকিৎসা নিশ্চিত করতে হবে: জিএম কাদের

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৭ জুন ২০২১  
জেলা পর্যায়ে উন্নত চিকিৎসা নিশ্চিত করতে হবে: জিএম কাদের

ফাইল ছবি

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, করোনাকালে প্রমাণ হয়েছে দেশের স্বাস্থ্য সেবা কতটা নাজুক। তাই উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালে সব পরীক্ষা-নিরীক্ষা থাকতে হবে।  জেলা পর্যায়ের সরকারি হাসপাতালে আইসিইউসহ উন্নত চিকিৎসা নিশ্চিত করতে হবে।  প্রয়োজনীয়সংখ্যক ডাক্তার, নার্স, টেকনিশিয়ান নিয়োগ দিতে হবে। জীবন রক্ষাকারী ওষুধ বিনামূল্যে দিতে হবে রোগীদের।

সোমবার (৭ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের জাতীয় বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে বিভিন্ন দেশের সঙ্গে কথা হলেও ভ্যাকসিন পাব কিনা তা অনিশ্চিত।  তাই করোনা ভ্যাকসিনের সংকট কাটাতে সরকার যথাযথ উদ্যোগ নেবে।

জিএম কাদের বলেন, করোনা ভ্যাকসিন  চীন ও রাশিয়া ভ্যাকসিন দেওয়ার প্রস্তাব নিয়ে প্রথমে এসেছিল।  তারা ট্রায়াল দিতে চেয়েছিল। কিন্তু আমরা তাদের ট্রায়ালের অনুমতি দেইনি।  তাদের প্রস্তাব সেই সময় গ্রহণ করলে এখন আমাদের ভ্যাকসিনের সংকট হতো না।

কাদের বলেন, সিমান্তবর্তী জেলাগুলোতে যেভাবে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ছে তা অত্যন্ত আশঙ্কাজনক। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে।  বাড়ছে মৃতের সংখ্যা। তাই সিমান্তবর্তী জেলাগুলোতে আরও কঠোরভাবে লকডাউন দেওয়ার অনুরোধ করেন তিনি।
 

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়