Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৬ জুন ২০২১ ||  আষাঢ় ২ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

৩ আসনে নৌকা চান ৯৪ জন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ১০ জুন ২০২১   আপডেট: ২১:৪৭, ১০ জুন ২০২১
৩ আসনে নৌকা চান ৯৪ জন

ঢাকা, সি‌লেট, কু‌মিল্লা-এই ৩‌টি সংসদীয় আস‌নের উপ নির্বাচ‌নে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করতে চান ৯৪ জন। ঢাকা-১৪, কুমিল্লা-৫ এবং সিলেট-৩ আসনে গত এক সপ্তাহে ৯৪ জন দলটির মনোনয়ন ফরম তুলেছেন। 

বৃহস্পতিবার (১০ জুন) মনোনয়ন নেয়ার শেষ দিন ছিল। এর আগে গত ৪ জুন থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন, কুমিল্লা-৫ আসনে ৩৫ জন এবং সিলেট-৩ আসনে ২৫ জন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। 

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসন ৩টি শূন্য হয়।

ঢাকা-১৪ আসনের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী বলেন, ‘বৃহত্তর মিরপুরে আমার জন্ম ও বেড়ে ওঠা। বৃহত্তর মিরপুরের ছাত্রলীগের সভাপতি ছিলাম। মিরপুর থানা যুবলীগের আহ্বায়ক ছিলাম। আমি এ এলাকার কাউন্সিলর ছিলাম। দীর্ঘ ৩৯ বছর রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ঢাকা-১৪ একটি সমৃদ্ধ সংসদীয় আসনের রূপান্তর করার ইচ্ছা থেকে আমি প্রার্থী হয়েছি।’

তিনি বলেন, ‘ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে আমাকে ৪ বার শ্রেষ্ঠ কাউন্সিলর হিসেবে নির্বাচিত করা হয়েছে। আমার ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে ঘোষণা করা হয়েছিল। সেদিক থেকে আমি একজন সফল কাউন্সিলর। শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ড আমাকে মনোনয়ন দিলে ঢাকা-১৪ আসনে আমাকে মনোনীত করলে একটি সমৃদ্ধ আসন হিসেবে গড়ে তুলব।’

পারভেজ/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়