Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

এনআইডি ইসিতে রাখতে হবে: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ২৫ জুন ২০২১  
এনআইডি ইসিতে রাখতে হবে: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

জাতীয় পরিচয়পত্র নির্বাচন কমিশন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সরিয়ে নেওয়ার সিদ্ধান্তের বিরোধিতা করে নির্বাচন কমিশনে বহাল রাখার দাবি জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদ।

শুক্রবার (২৫ জুন) এক বিবৃতিতে তারা এ দাবি করে।

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নির্বাচন কমিশন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণারয়ে সরিয়ে নেওয়ার তৎপরতায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, এই সিদ্ধান্ত কার্যকরি হলে রাজনৈতিক সংকট আরও বৃদ্ধি পাবে।  আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে জাতীয় পরিচয়পত্রের ব্যবস্থাপনা সরকারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে আনা হচ্ছে কিনা ইতিমধ্যে এটা নিয়ে গুরুতর প্রশ্ন উঠেছে। আগামী নির্বাচনকে প্রভাবিত করার জন্যই এরকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা বিশ্বাস করার কারণ রয়েছে।  সরকারের এই তৎপরতা রাজনীতিতে অপ্রয়োজনীয় বিতর্ক, অবিশ্বাস ও অনাস্থার জন্ম দেবে।

বিবৃতিতে বলা হয়, এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিয়ে এলে দেশের মানুষ নানাভাবে পুলিশী দৌরাত্ম ও হয়রানির শিকার হবে। সেক্ষেত্রে পুলিশের এনআইডি বাণিজ্যও বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।  এতে কেবল গণদুর্ভোগই বৃদ্ধি পাবে।

ছবিসহ ডিজিটাল ভোটার তালিকার ভিত্তিতে নির্বাচন কমিশনের উদ্যোগে জাতীয় পরিচয়পত্র তৈরি করা হয়, জাতীয় পরিচয়পত্র নিয়ে ছোটখাট অনেক অভিযোগ থাকলেও এটা নিয়ে নির্বাচন কমিশনের বিরুদ্ধে গুরুতর অনাস্থা বা অভিযোগ নেই। এনআইডি সংক্রান্ত যেসব সমস্যা ও অভিযোগ রয়েছে নির্বাচন কমিশনের জনবল ও দক্ষতা বাড়িয়ে তার সমাধান করা যেতে পারে।

/নঈমুদ্দীন/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়