Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

সিভিল সার্জনদের স্মারকলিপি দিলো বিএনপি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ২৮ জুন ২০২১  
সিভিল সার্জনদের স্মারকলিপি দিলো বিএনপি

দেশের বিভিন্ন জেলায় করোনা পরিস্থিতির অবনতি ও সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সংকটের প্রেক্ষাপটে সংশ্লিষ্ট জেলাগুলোর সিভিল সার্জন বরাবর স্মারকলিপি দিয়েছে বিএনপি।

সোমবার (২৮ জুন) বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সোমবার যশোর, বাগেরহাট, চুয়াডাঙ্গা, নওগাঁ, পাবনা, মেহেরপুর ও রোববার চাপাঁইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদহ, নড়াইল জেলা এবং রাজশাহী ও খুলনা মহানগর বিএনপির পক্ষ থেকে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।

স্মারকলিপিতে জেলাগুলোতে অতিমাত্রায় করোনা সংক্রমণের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সংক্রমণ রোধ এবং করোনা রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে দ্রুত সবাইকে টিকা প্রদান, বিনামূল্যে অধিক হারে করোনা পরীক্ষা, পৃথক করোনা হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি, সরকারি খরচে করোনা পরীক্ষা ও চিকিৎসার দাবি জানানো হয়। সেই সঙ্গে অসুস্থ, বৃদ্ধ ও চলাচলে অক্ষম রোগীদের বাড়িতে গিয়ে সরকারি খরচে করোনা পরীক্ষা, পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, আইসিইউ বেড ও ভেন্টিলেটরের ব‌্যবস্থা করা, পর্যাপ্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়োগ, বিনামূল্যে অ‌্যাম্বুলেন্স সার্ভিস, সুচিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ এবং অন্যান্য রোগীদের চিকিৎসা স্বাভাবিক রাখতে পৃথক ব্যবস্থাসহ বিভিন্ন দাবি জানানো হয়।

ঢাকা/সাওন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়