ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জীবিকার পথ বন্ধ, সরকারের দূরদর্শিতার অভাব: বাবলু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ২ জুলাই ২০২১  
জীবিকার পথ বন্ধ, সরকারের দূরদর্শিতার অভাব: বাবলু

করোনায় রাষ্ট্র পরিচালনায় সরকারের দূরদর্শিতার অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

শুক্রবার (২ জুলাই) বাদ জুমা জাপার কাকরাইল কার্যালয়ে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের রুহের মাগফিরাত কামনায় জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির পক্ষকালব্যাপী কর্মসূচির দ্বিতীয় দিনে দোয়া মাহফিলপূর্ব আলোচনায় ভিডিও কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

বাবলু বলেন, সরকার বলছে আমরা করোনার চেয়েও শক্তিশালী। ইউরোপ, আমেরিকা এমনকি ভারতেও যেখানে লকডাউন প্রত্যাহার করে জনজীবন আজ প্রায় স্বাভাবিক, জীবিকা চলমান। অথচ, সেখানে আমাদের জীবন আজ শঙ্কার মুখে।  আমাদের বন্ধ করতে হয় জীবিকার সকল পথ। এটা সরকারের দূরদর্শিতার অভাব। আমরা কঠিন সময়ের মধ্যে দিনাতিপাত করছি।  সরকারের ব্যর্থতার জন্য জীবন-জীবিকা আজ স্তব্ধ হয়ে পড়েছে।

তিনি বলেন, নিম্ন আয় থেকে শুরু করে মধ্যম আয়ের মানুষের জীবিকা আজ বন্ধ হয়ে গেছে। সরকারের অপরিকল্পিত নীতির কারণে পুরো জাতিকে আজ খেসারত দিতে হচ্ছে। ১৮ কোটি মানুষের মধ্যে মাত্র ৩ ভাগ মানুষকে টিকার আওতায় আনতে পেরেছে।  তাও অনেকের ভাগ্যে এখনও জোটেনি টিকার দ্বিতীয় ডোজ।

‘আজ থেকে ৩৮ বছর আগে প্রত্যেক উপজেলায় হাসপাতাল করেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ।  আজ সেই হাসপাতালেই গ্রামের মানুষগুলোর চলছে করোনা চিকিৎসা।  করোনা প্রকোপের দেড় বছরেও হাসপাতালগুলোতে সরকার সংগ্রহ করতে পারেনি হাইফ্লো অক্সিজেন, বানাতে পারেনি আইসিইউ। সরকারের উদাসীনতা ও একগুয়েমির কারণে জনগণের রুটি-রুজি বন্ধের পথে,’ বলেন বাবলু। 

এ সময় জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি, স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, সুলতান মাহমুদ, মাহমুদ আলমসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

/নঈমুদ্দীন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়