ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সারা দেশে আ.লীগের খাদ্য ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১১ জুলাই ২০২১  
সারা দেশে আ.লীগের খাদ্য ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ

মাস্ক, অক্সিজেন কনসেন্ট্রেটর, অক্সিজেন সিলিন্ডার ও পিপিইসহ করোনা প্রতিরোধে প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি। একই সঙ্গে কঠোর লকডাউনের কারণে সংকটে পড়া শ্রমিক-দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে দলটি।

রোববার (১১ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসব সামগ্রী বিতরণ করা হয়েছে। নিজের বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া, দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর, অক্সিজেন সিলিন্ডার, ১ লাখ ২০ হাজার উন্নত মানের মাস্ক, দাঁতের মাজন, অ‌্যান্টি সেপটিক সাবান, হ্যান্ডওয়াশ ও ৩০০ পিপিই দেওয়া হয়েছে।

ঝিনাইদহ জেনারেল হাসপাতাল, নড়াইল জেনারেল হাসপাতাল, মেহেরপুর জেনারেল হাসপাতাল, মুন্সীগঞ্জের সিরাজদী খান ও টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খুলনা সদরসহ, কয়রা, পাইকগাছা ও দীঘলিয়া উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স, যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স, সাভারের সিআরপি, সুনামগঞ্জের ধর্মশালা, মধ্যনগর, জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স, শেরপুরের নলিতাবাড়ি, ঝিনাইগাতি ও শ্রীবর্দী উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স, নীলফামারীর ডিমলা উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স, সাতক্ষীরার কলারোয়া উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স, টাঙ্গাইলের মধুপুর উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্স, কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিক‌্যাল কলেজ হাসপাতাল, যশোরের যুবসমাজের উদ্যোগে গঠিত শেখ ফজলুল হক মণি-আরজু মণি অক্সিজেন ব্যাংককে এসব সামগ্রী দেওয়া হয়েছে।

কঠোর লকডাউনের কারণে সংকটে পড়া মানুষের মাঝে ১ হাজার ২০০ খাদ্যসামগ্রীর প্যাকেট (এর মধ্যে আছে—চাল, ডাল, তেল, পেঁয়াজ) বিতরণ করা হয়েছে। মহিলা শ্রমিক লীগ, বাংলাদেশ আওয়ামী মোটরচালক লীগ, বাস্তুহারা লীগ, যুব মহিলা লীগ, আঞ্জুমানে মফিদুল ইসলাম, আমরা ঢাকাবাসী, ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি, ঋষিমণি সম্প্রদায়, জাতীয় দাফন কমিটি, জাতীয় মহাশ্মসান কমিটি, ডিজিটাল প্লাস ফাউন্ডেশন, উদীয়মান নারী ও শিশু কল্যাণ সংস্থা, আশ্রায়ন প্রকল্প শ্যামপুর ও বিরুলিয়া, স্পেশাল চাইল্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, আদমজী চালু সংগ্রাম পরিষদের মাঝে খাদ‌্যসামগ্রী ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

বঙ্গবন্ধু এভিনিউয়ে অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সফলভাবে করোনা মোকাবিলা করছি। মানুষকে সেবা করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়ে গেছেন। মানুষের জন্য রাজনীতি করাও এক ধরনের ইবাদত। পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে উন্নত জীবনে নিয়ে যাওয়ার চেষ্টাও ইবাদত।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আবদুর রহমান বলেন, ‘আওয়ামী লীগ সারা দেশে করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়েছে। ছাত্রলীগ, যুবলীগ , স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ কৃষকের ধান কেটে দিয়েছে। খাদ্য বিতরণ, সবজি বিতরণ, অ্যাম্বুলেন্স সেবা, মৃত ব্যক্তির দাফন-কাফন করেছে।’

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চাচলনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন— দলের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়