ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২৫ লাখ স্বাক্ষর সামরিক জান্তার ভিত নাড়িয়ে দিয়েছিল: নাছিম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ১৬ জুলাই ২০২১  
২৫ লাখ স্বাক্ষর সামরিক জান্তার ভিত নাড়িয়ে দিয়েছিল: নাছিম

এক-এগারোতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেপ্তারের পর তার মুক্তির দাবিতে ২৫ লাখ মানুষের স্বাক্ষর সংগ্রহ এবং আন্দোলন সামরিক জান্তার ভিত নাড়িয়ে দিয়েছিল বলে মন্তব‌্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শুক্রবার (১৬ জুলাই) রাজধানীর সোলমাইদ উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব‌্য করেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে ১ হাজার দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘শেখ হাসিনাকে কারাবন্দি করে মাইনাস ফর্মুলা বাস্তবায়নের অপচেষ্টা করেছিল দেশবিরোধী অপশক্তি। এ দিনটি বাঙালি জাতির ইতিহাসে কালো অধ্যায়। তবে, তাদের এই অপচেষ্টা আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে রুখে দিয়েছিল।’

তিনি বলেন, ‘শেখ হাসিনাকে কারাবন্দি করে রাজনীতি থেকে মাইনাস করার যে অপচেষ্টা করা হয়েছিল, সে স্বপ্ন লাখো বাঙালির আন্দোলনের মুখে পরাস্ত হয়। এই অবস্থায় মহানগর আওয়ামী লীগ নেত্রীর মুক্তির দাবিতে ২৫ লাখ স্বাক্ষর সংগ্রহ করে সামরিক জান্তার ভিত নাড়িয়ে দেয়।’ 
ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে ১ হাজার দরিদ্র পরিবারকে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি তেল ও ১ কেজি করে লবণ বিতরণ করা হয়। শেখ হাসিনার পক্ষে ত্রাণ সামগ্রী তুলে দেন দলীয় নেতারা। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ কে এম রহমতউল্লাহ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা-১৮ আসনের সংসদ সদস‌্য হাবীব হাসান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি বশির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা ও দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পিসহ স্থানীয় থানা ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়