ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভ্যাকসিনের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালিয়েছে: নানক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২০ জুলাই ২০২১  
ভ্যাকসিনের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালিয়েছে: নানক

ফাইল ছবি

করোনার ভ‌্যাকসিন গ্রহণে বিএনপি নেতাদের নেতিবাচক প্রচারণা করেছেন উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ভ্যাকসিনের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালিয়েছে। তারা ভ্যাকসিনের বিরুদ্ধে মানুষকে বিভ্রান্ত করেছে।

মঙ্গলবার (২০ জুলাই) রাজধানীর রাসেল স্কয়ারে নিউ মডেল ডিগ্রি স্কুলে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে অসহায়-দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাকালে জীবন ও জীবিকার উভয় চাকা তার সুদক্ষ পরিচালনার মধ্য দিয়ে দেশের অর্থনৈতিক ধারাবাহিকতা বজায় রাখার কথা উল্লেখ করেন নানক বলেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগসহ সহযোগীও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর নির্দেশে করোনারকালে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে থাকে। আওয়ামী লীগের সহযোগী সংগঠন পাশে থাকে। তার প্রমাণ আমরা বহুবার দিয়েছি, আজন্ম কাল দিয়েছি।  আমরা ভবিষ্যতেও দেবো।

‘আমরা মানুষের দল করি। মানুষের জন্য কাজ করি। মানুষের সেবা করি; এটিই আমাদের নেতা, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিখিয়েছেন। আমাদের নেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শকেই লালন-পালন করে আমাদেরকে পথ দেখিয়ে যাচ্ছেন’, বলেন তিনি।

দেশে কিছু রাজনৈতিক দল আছে, যারা শুধু গলাবাজি করেন মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, মানুষের প্রতি তারা কোন দায়িত্ব পালন করে না।  মানুষের প্রতি কোনো দায়বদ্ধতা নেই।  শুধু সরকারের ভালো কাজেরও সমালোচনা করা ছাড়া তাদের আর কোনো কাজ নেই বলে দাবি করেন।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, গত দেড় বছরের বেশি সময় ধরে করোনায় আক্রান্ত দেশ। মানুষ দিশেহারা হয়ে গেছে। কিন্তু বিএনপি নামক দলটি মানুষের কাছে আসে নাই।  এই দলটির জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই।  জনগণের প্রতি কোনো কর্তব্যপরায়ণতা নেই। তাই এই দলটি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়ে এখন উন্মাদের মতো প্রলাপ বকছে।

করোনা ভ্যাকসিন নিয়ে বিএনপি নেতাদের অপপ্রচার গুজবের সমালোচনা করেন জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, বিশ্বে যখন ভ্যাকসিন উৎপাদন হলো, যখন অনেক বড় বড় দেশ, বিশ্ব মোড়লরা সেই ভ্যাকসিন পায় নাই।  আামদের নেত্রী, জনগণের নেত্রী শেখ হাসিনা; সেই ভ্যাকসিন বাংলাদেশে নিয়ে এসেছিলেন মানুষের জন্য।  যখন ভ্যাকসিন এসেছে, তখন এই ভ্যাকসিনের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালিয়েছে। তারা ভ্যাকসিনের বিরুদ্ধে মানুষকে বিভ্রান্ত করেছে।

‘বেগম খালেদা জিয়ার দল বিএনপি মানুষকে টিকা না দেওয়ার জন্য উৎসাহিত করেছিল।  কিন্তু দলের চেয়ারপারসন খালেদা জিয়া গতকাল নিজের ভ্যাকসিন নেওয়ার মধ্য দিয়ে নিজের নাকে খত দেওয়ার শামিল কাজটি করেছেন।”

পবিত্র ঈদুল আজহার প্রাক্কালে দলের নেতাকর্মী ও দেশবাসীর কাছে বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনাও করেন এবং দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার অগ্রিম শুভেচ্ছা জানান।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাহমুদা বেগম। বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। অনুষ্ঠানে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারাসহ মহানগর নেতারা উপস্থিত ছিলেন। পরে অসহায় মানুষের মাঝে খাদ্য উপহার সামগ্রী বিতরণ করা হয়।

/পারভেজ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়