Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৪ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

ফকির আলমগীর গণমানুষের পক্ষে লড়াই করেছেন: জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩৮, ২৪ জুলাই ২০২১  
ফকির আলমগীর গণমানুষের পক্ষে লড়াই করেছেন: জিএম কাদের

একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের, এমপি। 

শুক্রবার (২৩ জুলাই) রাতে এক শোক বার্তায় প্রয়াত ফকির আলমগীরের বেদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। পাশাপাশি তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

শোক বার্তায় গোলাম মোহাম্মদ কাদের বলেন, ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন। মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি বাংলা গানে পপ ধারা সৃষ্টি করেছেন। কথা আর সুরে গণমানুষের অধিকারের কথা তুলে ধরতে তাঁর তুলনা হয় না।

গণমাধ্যম ও সাংবাদিকতার বিভাগের গুণী ছাত্র ফকির আলমগীর বেশ কিছু বই লিখেছেন। ফকির আলমগীরের মৃত্যুতে দেশের সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। ‘ও সখিনা গেছস কিনা ভুইলা আমারে’ অথবা ‘নাম তার ছিল জন হেনরি’ এর মতো অসংখ্য জনপ্রিয় গানের মতোই ফকির আলমগীর বেঁচে থাকবেন তাঁর কর্মের মাঝে।’

একুশে পদক প্রাপ্ত কিংবদন্তি গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

ঢাকা/নঈমুদ্দীন/আমিনুল

সর্বশেষ