Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

ঢাকা দক্ষিণ আ.লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ২৯ জুলাই ২০২১   আপডেট: ০৮:৩৬, ২৯ জুলাই ২০২১
ঢাকা দক্ষিণ আ.লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশ 

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে। 

বুধবার (২৮ জুলাই) রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

এতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আওতাধীন ৮টি সংসদীয় আসনের অন্তর্গত নির্বাচন কমিশন নির্ধারিত ভোটকেন্দ্র ভিত্তিক ইউনিট কমিটি গঠন করা হবে। আটটি সংসদীয় আসন যথাক্রমে সংসদীয় আসন ঢাকা ২, ৪, ৫, ৬, ৭, ৮, ৯ এবং ১০।

ইউনিট কমিটিগুলো গঠনের জন্য সংসদীয় আসন ভিত্তিক মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নিয়ে আটটি টিম গঠন করা হয়েছে। এই টিম থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ, সংসদীয় আসনের স্থানীয় সংসদ সদস্য ও দলীয় ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে আলোচনা করে কমিটিগুলো গঠন করবেন। 

প্রতিটি ইউনিটে ন্যূনতম ১৫০ জন সদস্য থাকলে সেখানে ইউনিট কমিটি গঠন করা হবে। 

নির্দেশনায় আরও বলা হয়, ৩০ সেপ্টেম্বর, ২০২১ এর মধ্যে ইউনিট কমিটি গঠনে ব্যর্থ হলে থানা এবং ওয়ার্ড কমিটি বিলুপ্ত করে সেখানে আহ্বায়ক কমিটি গঠন করে সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী বলেন, ‘লকডাউনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়াচ্ছে। আমরা কাজ করে যাচ্ছি। এসময় আমরা সাংগঠনিক কিছু কাজও এগিয়ে রাখছি।’

তিনি জানান, তৃণমূলের আওয়ামী লীগ নেতা-কর্মীদের নিয়েই ইউনিট কমিটিগুলো গঠন করা হবে, এর জন্য সিভি নেওয়া হবে না। ইউনিট কমিটিতে ন্যূনতম ১৫০ জন সদস্য থাকবে এবং কমিটি ৬০-৬১ সদস্যের হবে। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ফুল ইউনিট কমিটি গঠন করা হবে। ওয়ার্ড কমিটি সংশ্লিষ্ট ইউনিট কমিটির অনুমোদন দেবে।

কমিটিতে যাতে চিহ্নিত চাঁদাবাজ, মাস্তান, নেশাগ্রস্ত এবং বিএনপি, জামায়াত থেকে অনুপ্রবেশকারী সুবিধাবাদীরা যাতে স্থান না পায় সে বিষয়েও নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা/পারভেজ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়