Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ১ আগস্ট ২০২১   আপডেট: ১৮:১৯, ১ আগস্ট ২০২১

১৯৭৫ সালের ১৫ আগস্টে দিনের প্রথম সূর্যরশ্মি ধানমন্ডি লেকের পানিকে উজ্জ্বল করার আগেই কাক ডাকা ভোরে স্বপরিবারে পৃথিবীর ইতিহাসে বর্বোরচিত নির্মম হত্যাকাণ্ডের শিকার হন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  শোকাবহ আগস্ট মাস বাঙালির জীবনে বেদনাদায়ক মাস।

শনিবার (৩১ জুলাই) দিবাগত রাতে শোকাবহ আগস্টের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে ধানমন্ডি ৩২ নম্বরে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।  এছাড়া সব শহীদের স্মরণে আলোক শিখা করেন সংগঠনের নেতাকর্মীরা।

নির্মল রঞ্জন গুহ বলেন, শোকের মাসের প্রথম প্রহরে আমরা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।  পাশাপাশি বৈশ্বিক মহামারি করোনার সময় বিভিন্ন কর্মকাণ্ডের মধ্য দিয়ে আমরা জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারি তাহলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, জাতির পিতার পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির দণ্ড কার্যকর করতে হবে।  বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যে যারা জড়িত ছিল এবং হত্যাকাণ্ড পরবর্তী সময়ে যারা সুবিধাভোগী ছিল তাদেরকেও চিহ্নিত করে আইনের আওতায় আনা হোক। শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে আমরা শপথ নিতে চাই যেকোন মূল্যে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, গণতন্ত্র ও দেশের উন্নয়নের বিরুদ্ধের শক্তিকে আমরা সবাই মিলেই এদের প্রতিহত করবো। এই হোক আজকের দিনে আমাদের শপথ। 

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর দক্ষিণের নেতাকর্মীরা।

এসবি/এমএম

সর্বশেষ

পাঠকপ্রিয়