Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

লুৎফর রেজা খোকনকে জাপা থেকে বহিষ্কার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ১৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২৬, ১৭ সেপ্টেম্বর ২০২১
লুৎফর রেজা খোকনকে জাপা থেকে বহিষ্কার

জাতীয় পার্টির চেয়ারম‌্যান গোলাম মোহাম্মদ কাদেরের সিদ্ধান্ত অমান‌্য করে উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে লুৎফর রেজা খোকনকে পার্টির প্রাথমিক সদস্যসহ সবপদ-পদবী থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তার নেতৃত্বাধীন কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির কমিটিও বিলুপ্ত করা হয়েছে।

পার্টির গঠনতন্ত্রের ২০/১(১) ক ধারা অনুযায়ী  জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এ সিদ্ধান্ত নেন বলে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় পার্টি চেয়ারম্যান এর প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বহিষ্কারের আগে লুৎফর রেজা খোকন পার্টির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ছিলেন। 

জানা গেছে, কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার শর্তে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লুৎফর রেজা খোকনকে মনোনয়ন দেন দলের চেয়ারম‌্যান জি এম কাদের।  কিন্তু তিনি প্রতিশ্রুতি ভঙ্গ করে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এতে ক্ষুব্ধ হয়ে পার্টির চেয়ারম‌্যান খোকনকে দলের সব পদ পদবি থেকে বহিষ্কার করেন।

এর আগে শেষ পর্যন্ত মাঠে থাকার প্রতিশ্রুতিতে মনোনয়ন পেয়ে পরে প্রার্থিতা প্রত্যাহার করায় কুমিল্লা-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী মো. জসিম উদ্দিনকেও দল থেকে বহিষ্কার করেছিলেন জিএম কাদের।

 

নঈমুদ্দীন/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়