ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:৪৪, ১৪ অক্টোবর ২০২১
‘সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ’

ওবায়দুল কাদের (ফাইল ফটো)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক উস্কানি দিয়ে শান্তি-শৃঙ্খলা নষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নিতে প্রশাসনের প্রতি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাজধানীর গোপীবাগে রামকৃষ্ণমিশন পূজামণ্ডবে পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে এ কথা জানান তিনি ।

ওবায়দুল কাদের বলেন, ‘সারাদেশে প্রতিটি পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে বলে যাদের গাত্রদাহ তারা দেশকে পিছিয়ে দিতে চায়।  তাদের অপকৌশলের একটি হচ্ছে হিন্দু-মুসলমানের বৈরিতা সৃষ্টি করা। শেখ হাসিনার সরকার এই অপশক্তিকে মাথা চারা দিয়ে উঠতে পারবে না। যেকোনো সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে আমাদের সচেতন হতে হবে।’

‘প্রধানমন্ত্রী ইতিমধ‌্যে প্রশাসনকে সব ধরনের সাম্প্রদায়িক উসকানিমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে ব‌্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।  আওয়ামী লীগের নেতাকর্মীদের সবাই সতর্ক অবস্থানে থাকবে।’

জাতীয় নির্বাচনকে সামনে রেখে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী বেশ কয়েকটি জায়গায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার পাঁয়তারা করছে মন্তব‌্য করে তিনি তাদের বিরুদ্ধে কঠিন ও কঠোর অবস্থানে থাকার জন‌্য এবং ঐক‌্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহ্বান জানান।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটতে পারে সেজন‌্য সবার আরও বেশি সতর্ক থাকতে হবে।  আগে আওয়ামী লীগের নেতাকর্মীরা এ সময় সবসময় সতর্ক থেকেছে।  এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে হয়তো কিছুটা সতর্কতার ঘাটতি থাকতেও পারে। তবে আমরা কঠোরভাবে সতর্ক রয়েছি যাতে এই অপশক্তি মাথা চারা দিয়ে উঠতে না পারে।

এ সময় গুজবে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

পারভেজ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়