Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

সাম্প্রদায়িক সহিংসতা: সহমর্মিতা ও তদন্তের জন‌্য বিএনপির ২ কমিটি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ১৮ অক্টোবর ২০২১  
সাম্প্রদায়িক সহিংসতা: সহমর্মিতা ও তদন্তের জন‌্য বিএনপির ২ কমিটি

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্ত ব‌্যক্তিদের প্রতি সহমর্মিতা জানানো এবং এসব ঘটনা তদন্তের জন‌্য দুটি কমিটি গঠন করেছে বিএনপি।

সোমবার (১৮ অক্টোবর) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রোববার (১৭ অক্টোবর) রাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা হয়। সভায় উপদ্রুত এলাকাগুলোতে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের প্রতি সহমর্মিতা প্রকাশের জন্য বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়।

একই সঙ্গে ঘটনাগুলো তদন্ত করার জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নেতৃত্বে আরেকটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস‌্যরা অতি দ্রুত উপদ্রুত এলাকাগুলো সফর করে কেন্দ্রে প্রতিবেদন দাখিল করবে।

সভায় বিএনপি মহাসচিবসহ উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভায় কুমিল্লা, চাঁদপুর, গাজীপুর, নোয়াখালী, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

ঢাকা/সাওন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়