Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

নেতাকর্মীদের সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ১৮ অক্টোবর ২০২১  
নেতাকর্মীদের সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর

ফাইল ছবি

সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকার জন্য দলের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

শেখ রাসেল দিবস উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

হাছান মাহমুদ বলেন, আমাদের দলের সব নেতাকর্মীদের ইত্যোমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকার জন্য।  তারা পাশে দাঁড়িয়েছে। আরও বহু জায়গায় এ ধরনের ঘটনার জন্য চেস্টা করা হয়েছিলো, কিন্তু আমাদের দলের নেতাকর্মীরা পাশে থাকার কারণে সেটা সম্ভব হয়নি।

দেশকে অস্থিতিশীল করে সরকারকে বেকায়দায় ফেলতে রংপুর, কুমিল্লাসহ বিভিন্ন স্থানে এ হামলার ঘটনা ঘটানো হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে একটি গোষ্ঠী  সাম্প্রদায়িক রাজনীতি করে। কুমিল্লায় যে ঘটনাটি ঘটানো হয়েছে সেটি আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়েছে। আবার সেটির ডালপালা ছড়ানো হয়েছে। এটি দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করার জন্য করা হয়েছে।

মন্ত্রী বলেন, যারা দেশে এ ধরনের বিশৃঙ্খলা ঘটনায় বা পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করে, এই বিএনপি জামায়াতসহ ধর্মান্ধ গোষ্ঠী তারা বিভিন্ন সময়ে নানা ধরনের বিশৃঙ্খলা তৈরি করেছে। পদ্মা সেতু নির্মাণকাজ শুরু হওয়ার সময় বিশৃঙ্খলা তৈরি করেছে। বঙ্গবন্ধুর ভাষ্কর্য নিয়ে এবং সব শেষে দুর্গা পূজাকে উপলক্ষ করে বিশৃঙ্খলা করার চেষ্টা চালিয়েছে এবং করেছে।

পীরগঞ্জ প্রধানমন্ত্রীর আসনে এ ধরনের ঘটনাকে কিভাবে দেখছেন এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, গতকালকে পীরগঞ্জকে বেছে নেওয়া হয়েছে। কারণ তারা এমন একটি জায়গা বেছে নিয়েছে যাতে সরকারকে প্রশ্নবিদ্ধ করা যায়।  সে উদ্দেশ্য নিয়েই পীরগঞ্জে এ ঘটনা ঘটানো হয়েছে। যখন ঘুটঘুটে অন্ধকার তখন বাড়িতে আগুন দেওয়া হলো।এটি খুবই স্পষ্ট যে পীরগঞ্জকে বেছে নেওয়া হয়েছে, যাতে সরকারকে প্রশ্নবিদ্ধ করা যায়।

তিনি বলেন, আমি আজ আপনাদের মাধ্যমে দেশের সব গণতান্ত্রিক শক্তি ও অসম্প্রদায়িক শক্তির প্রতি অনুরোধ জানাই, দুষ্কৃতিকারীদোর বিরুদ্ধে ঐক্যবন্ধ প্রতিরোধ গড়ে তুলুন।

নঈমুদ্দীন/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়