Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

‘ভয় নেই, পাশে আছি’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১৯ অক্টোবর ২০২১   আপডেট: ১৭:৩৪, ১৯ অক্টোবর ২০২১
‘ভয় নেই, পাশে আছি’

ছবি: রাইজিংবিডি

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। সমাবেশ থেকে সনাতন ধর্মাবলম্বীদের পাশে থাকার প্রত‌্যয় ব‌্যক্ত করে দলের নেতারা বলেছেন, ভয় নেই, পাশে আছি। সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে।

ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৯ অক্টোবর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করেন দলের নেতাকর্মীরা।

এ সময় আওয়ামী লীগের সধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস‌্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুল উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেদ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস‌্য শাহাবুদ্দিন ফরাজী, শামীমুর রহমান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে ওবায়দুল কাদের বলেন, মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর এগুলো ২০০১ সালে বিএনপি সরকার যে নির্যাতন চালিয়েছিল, তার পুনরাবৃত্তি। আবার নতুন করে সম্প্রাদায়িক হামলা-সন্ত্রাস শুরু করেছে দলটি।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের আমলে প্রত্যেকটি দুর্গাপূজায় হাজার হাজার পূজামণ্ডবে পূজা চলেছে। কোনো ঘটনা ঘটেনি। হঠাৎ আগামী নির্বাচনকে সামনে রেখে হিন্দুদের বাড়িঘরে হামলা শুরু হয়েছে।

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের উদ্দেশ‌্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ রাজপথ ছাড়ে নাই। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে শেখ হাসিনার নির্দেশে সারা বাংলাদেশে আজ সম্প্রীতি সমাবেশ হচ্ছে, শান্তিপূর্ণ শোভাযাত্রা হচ্ছে। আওয়ামী লীগ রাজপথে আছে। যতদিন না এই সাম্প্রদায়িক অপশক্তি বিষদাঁত আমরা ভেঙে দিতে পারব, ততদিন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে থাকবে, রাস্তায় থাকবে।

তিনি বলেন, হিন্দুদের বাড়িঘরে হামলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের যে উসকানি দেওয়া হচ্ছে, তাতে ভারতের একটা বড় অংশ মুসলমানদের জীবনকেও বিপন্ন করে ফেলছে।

সাম্প্রদায়িক অপশক্তিকে মোকাবিলা করে তাদের সমুচিত জবাব দিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, বিএনপি আজ সাম্প্রদায়িক শক্তিকে উস্কে দিয়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে।

 

এ সময় সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ‌্য করে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আমরা এর প্রতিরোধ করবো। হিন্দু ভাইদের বলব আপনাদের ভয় নাই, শেখ হাসিনা আপনাদের সাথে আছে, আওয়ামী লীগ আপনাদের সাথে আছে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সাম্প্রদায়িক এই হামলায় যারাই জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। এরই মধ‌্যে সরকার খুব কঠোর হাতে পদক্ষেপ নিতে শুরু করেছে।  অসাম্প্রদায়িক এই বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক অপশক্তি মাথাচারা দিয়ে উঠতে পারবে না।

আব্দুর রহমান বলেন, ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে ষড়যন্ত্রের জাল বুনছে।  মুক্তিযুদ্ধের সব শক্তিকে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লড়তে হবে।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, সম্প্রীতি নষ্ট করার লক্ষ‌্যে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর উপাসনালয়ে হামলা চালিয়েছে।  এর গভীর ষড়যন্ত্র আছে। আওয়ামী লীগের এই অপশক্তির বিরুদ্ধে সারাদেশে সতর্ক রয়েছে।

সমাবেশ শেষে শান্তি সম্প্রীতির র‌্যালি বের হয়। র‌্যালিটি বঙ্গবন্ধু অ‌্যাভিনিউ থেকে শুরু হয়ে শহীদ মিনারে এসে শেষ হয়। এ সময় আওয়ামী লীগ ছাড়াও দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পারভেজ/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়