Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

গদি ছেড়ে রাস্তায় নামেন: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ১৯ অক্টোবর ২০২১  
গদি ছেড়ে রাস্তায় নামেন: মির্জা আব্বাস

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আওয়ামী লীগকে উদ্দেশ‌্য করে বলেছেন, ‘মিছিল নিয়ে নয়, গদি ছেড়ে আপনারা রাস্তায় নেমে যান।’

দেশের বিভিন্ন স্থানে ‘সাম্প্রদায়িক হামলা’র প্রতিবাদে আওয়ামী লীগের ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল’ প্রসঙ্গে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দল দোয়া-মাহফিলের আয়োজন করে। সেখানে মির্জা আব্বাস এসব কথা বলেন।

অনুষ্ঠানে মির্জা আব্বাস বলেন, ‘‘শুনলাম আওয়ামী লীগ মিছিল করবে। কিন্তু তারা মিছিলে কী দাবি জানাবে? কার কাছে দাবি জানাবে? তারাই তো ক্ষমতায়। আমরা মিছিল করতে পারি, সরকারের কাছে কৈফিয়ত চাইতে পারি। আওয়ামী লীগ কার কাছে কী দাবি করবে? 

‘যেখানে সরকারের দায়িত্ব হলো- দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা। তারাই যদি মিছিল নিয়ে নামে তাহলে আমি মনে করি, মিছিল নিয়ে নয়, গদি ছেড়ে আপনারা রাস্তায় নেমে যান। নির্বাচন দেন, সেই নির্বাচনে যারা ক্ষমতায় আসবে আমরা তাদের মেনে নেব। আওয়ামী লীগ আসলেও মেনে নেব। কিন্তু রাতের অন্ধকারে নির্বাচন দেবেন না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হবে না।”

তিনি আরও বলেন, ‘দ্রব্যমূল্য, গ্যাস-পানি-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে মানুষ অতিষ্ঠ। সেখান থেকে দৃষ্টি ফেরানোর জন্য আজকে এরা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করছে। আর এখন বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। হামলা-মামলা গ্রেপ্তার করে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না।’

আয়োজক সংগঠনের সভাপতি এসএস জিলানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় মিলাদে আরও বক্তব্য রাখেন, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু প্রমুখ।

ঢাকা/সাওন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়