ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতা দখলের স্বপ্ন দেখ‌ছে বিএন‌পি: কা‌দের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:৩০, ২৪ অক্টোবর ২০২১
অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতা দখলের স্বপ্ন দেখ‌ছে বিএন‌পি: কা‌দের

ওবায়দুল কাদের (ফাইল ফটো)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতা দখলের দিবাস্বপ্ন ভেস্তে যাচ্ছে বলেই বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন। সেজন‌্য সরকারের উন্নয়ন এবং অগ্রগতি ও দেশ এগিয়ে যাওয়ার কোন চিত্র বিএনপি দেখতে পায় না।

রোববার (২৪ অক্টোবর) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের ব‌লেন, শেখ হা‌সিনার সরকা‌রের মেরুদণ্ড শক্ত, কারণ সরকারের সাথে জনগণ রয়েছে।  কোন দৃশ্যমান বা অদৃশ্য শক্তির কাছে বঙ্গবন্ধু কন্যা মাথা নত করেন না। তিনি বলেন, বরং বিএনপির রাজনীতি চলছে অদৃশ্য সুতার টানে।

‘দেশ এক অদৃশ্য শক্তি চালাচ্ছে, এ শক্তি নাকি বিএনপির ওপর খবরদারি করছে’ বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে শেখ হাসিনার উন্নয়ন ও ভবিষ্যতমুখী রাজনীতি বিএনপির সুবিধাবাদী রাজনীতির ওপর অমানিশার ছায়া ফেলেছে।

বর্তমান সরকার কোন দলের উপর খবরদারি করে না, বরং সরকার পরিচালনাকে পবিত্র দায়িত্ব মনে করে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দেশে আতঙ্ক ও নির্মম রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে, বিএনপি নেতাদের এমন অভিযোগ ভিত্তিহীন।

তিনি বলেন, বিএনপি নেতাদের এমন অভিযোগ চিরাচরিত ও কাল্পনিক, সরকারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলার আগে তাদের নিজেদের শাসনকালের কথা মনে করা উচিত।

বিএনপি মহাসচিব গোস্বা করে ফেলেছেন, তিনি ক্ষোভের বশবর্তী হয়ে সরকারের বিরুদ্ধে কিছু শব্দমালার বিস্ফোরণ ঘটিয়েছে মন্তব‌্য ক‌রে ওবায়দুল কাদের বলেন, ধীরে ফখরুল সাহেব ধীরে, রেগে গেলেন তো হেরে গেলেন।

ওবায়দুল কাদের মনে করেন বর্তমানে দেশের মানুষ নির্ভয়ে এবং স্থিতিশীল পরিবেশে নিজ নিজ কর্মকাণ্ড এগিয়ে নিচ্ছে। 

জনগণ নয়, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কারণে বর্ণচোরা, সুবিধাবাদী রাজনীতিবীদ এবং জনগণের সম্পদ লুণ্ঠনকারী আতঙ্কে আছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ধর্মকে পুঁজি করে বিভেদ সৃষ্টিকারী সাম্প্রদায়িক অপশক্তি আতঙ্কে রয়েছে। আতঙ্কে আছে আগুন সন্ত্রাসীরা। 

দেশের সাধারণ মানুষ আতঙ্কে নয়, বরং ভালো আছে, স্বস্তিতে আছে বলেও উ‌ল্লেখ করেন ওবায়দুল কাদের। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব প্রশ্ন রেখে বিএনপিকে আয়নায় নিজেদের চেহারা দেখার পরামর্শ দি‌য়ে ব‌লেন, যারা ক্ষমতায় থাকাকালে হাওয়া ভবন তৈরি করে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিলো, জনগণের অর্থপাচার করে বিদেশে অর্থের পাহাড় গড়েছিলো, পাচারকৃত অর্থে বিদেশে আয়েশি জীবনযাপন করেছে এবং করছে তাদের কে কি বলবো? 

তি‌নি ব‌লেন, ক্ষমতায় থাকাকালে বিএনপি একজন দুর্নীতিবাজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেনি, অথচ তারা আজ নতুন নতুন সবক দেয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দলীয় পরিচয়ে যাই হোক, শেখ হাসিনার কাছে অনিয়মকারীর কোনো প্রশ্রয় নেই, যা তিনি ইতিমধ্যেই প্রমাণ করেছেন।

পার‌ভেজ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়