ঢাকা     মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১২ ১৪২৮ ||  ২১ জমাদিউস সানি ১৪৪৩

খালেদা জিয়ার চিকিৎসার টেকনোলজি বাংলাদেশে নেই:ফখরুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২৭ নভেম্বর ২০২১  
খালেদা জিয়ার চিকিৎসার টেকনোলজি বাংলাদেশে নেই:ফখরুল

আধুনিক যন্ত্রপাতি না থাকায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রক্তক্ষরণের কারণ চিকিৎসকরা বের করতে পারছেন না বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৭ নভেম্বর) রাজধানীর ডিআরইউতে ডা. মিলন দিবসের আলোচনা সভায় তিনি বলেন, প্রকৃতপক্ষে কেন বেগম জিয়াকে দেশের বাহিরে চিকিৎসার জন্য বলছি। খালেদা জিয়ার চিকিৎসার টেকনোলজি বাংলাদেশে নেই। যেটা দিয়ে খালেদা জিয়ার রোগের সঠিক দিকটা ধরতে পারে। তাই ডাক্তারা বলছে তাকে একটা অ্যাডভান্স সেন্টারে নিয়ে যাওয়ার জন্য।

মির্জা ফখরুল বলেন, এই সরকার দীর্ঘকাল থেকে অতন্ত সুপরিকল্পিতভাবে বাংলাদেশকে রাজনীতি থেকে সরিয়ে ফেলার জন্য, একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করার জন্য কাজ করছে। আজকে নয়, এইটা শুরু হয়েছে ১/১১ থেকে এবং তারই পরিণতি হিসেবে আজকে বেগম খালেদা জিয়াকে মৃত্যুর প্রহর গুনতে হচ্ছে।

তিনি বলেন, গণতন্ত্র আর বেগম খালেদা জিয়াকে আলাদা করা যাবে না। বেগম খালেদা জিয়ার মুক্তি, তার চিকিৎসা, তার বেঁচে থাকা এই জাতির কাছে অত্যন্ত জরুরি।

‘৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে আয়োজিত সভায় বিএনপির মহাসচিব বলেন, তারা ভুলে যায় ১/১১ তে শেখ হাসিনা যখন গ্রেপ্তার হলেন, তখন বেগম খালেদা জিয়া বিবৃতি দিয়েছিলেন তার মুক্তির জন্য। গণতন্ত্রে বিশ্বাস করা এমন এক নেত্রী, তাকে আপনারা মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন। কেন দিচ্ছেন, আমরা সবাই বুঝি। আপনি ভাবছেন তাকে সরিয়ে দিলে আপনার সামনে বড় কাটা সরে যাবে।

আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও ফজলুল হক মিলনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান খান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির প্রমুখ।

ঢাকা/সাওন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়