ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৭ মহরম ১৪৪৪

ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের সভাপতি শাহরিয়ার সম্পাদক লাভলী

জ্যেষ্ঠ প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৪, ২৭ নভেম্বর ২০২১  
ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের সভাপতি শাহরিয়ার সম্পাদক লাভলী

শাহরিয়ার ইব্রাহিম মিমোকে সভাপতি, লাভলী হককে সাধারণ সম্পাদক এবং প্রিজম ফকিরকে সাংগঠনিক সম্পাদক করে ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের নতুন কমিটি গঠিত হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) ছাত্র ইউনিয়নের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

এর আগে, শুক্রবার রাতে রাজধানীর মৈত্রী মিলনায়তনে সংগঠনের ৪১তম কাউন্সিল অধিবেশনে কমিটির সদস্যবৃন্দ নির্বাচিত হন।

২৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন: সহ-সভাপতি সালমান রাহাত, মহিউদ্দিন রুমি ও আদিত্য শুভ, সহকারী সাধারণ সম্পাদক সায়েম আল ফাহাদ ও এফ এ শাহেদ, কোষাধ্যক্ষ: মেহরাজ খান আদর, দপ্তর সম্পাদক জুবাইর হোসাইন সজল, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক শুভ মিত্র, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক সাদিয়া ইমরোজ ইলা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আলাউদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ ফয়সাল, ক্রীড়া সম্পাদক ওয়ালীউল ইসলাম অয়ন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম।

কমিটির সদস্যরা হলেন, মোহাম্মদ রোম্মান, সদস্য আরফান হোসেন শাহাদাত, মোহাম্মদ আলী, হোসেন শেখ, মোহাম্মদ শাহরিয়ার জামান, জেরিন খান শশী, রাইসা আমিন স্নেহা, তাহসিনা তন্বী, জোহানা, আজিজুল হক আরমান, হৃদয় মাঝি।

এর আগে 'চলো একসাথে রুখি, শিক্ষা ধ্বংসের দানবটাকে, এসো নির্মাণ করি আগামীর স্বদেশ' স্লোগানকে ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের ৪১তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। সম্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব আশরাফ হোসেন আশু। এছাড়াও এতে উপস্থিত ছিলেন শিক্ষা অধিকার কর্মী এএন রাশেদা ও ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ। 

পরে বিকেলে শুরু হয় কাউন্সিল অধিবেশন। লমে নগর সংসদের সাবেক আহ্বায়ক অনুপম অমির সভাপতিত্বে অধিবেশনে শোক প্রস্তাব, সাংগঠনিক সম্পাদকের রিপোর্ট, অর্থের রিপোর্টসহ মোট ৪টি প্রস্তাবনা গৃহীত হয়। কাউন্সিলে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র প্রতিনিধি পর্যবেক্ষক উপস্থিত ছিলেন।

কাউন্সিলে বক্তারা বলেন, ঢাকা শহরের শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বর্তমানে নানা সমস্যায় জর্জরিত। মানসম্পন্ন শিক্ষা ও উচ্চ শিক্ষা গ্রহণের ক্ষেত্রে প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী জড়ো হয় ঢাকায়। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলছে দুর্নীতি, লুটপাট ও ভর্তি বাণিজ্য। এসময় ভবিষ্যতে কার্যকর ছাত্র আন্দোলন গড়ে তোলার প্রস্তাবনা গৃহীত হয় কাউন্সিলে।

কাউন্সিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহ ও সাধারণ সম্পাদক দীপক শীলসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

ঢাকা/হাসান/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়