ঢাকা     শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৫ ১৪২৮ ||  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

শর্ত ছাড়াই ‘হাফ পাশ’ নিশ্চিত করতে হবে: জিএম কাদের 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ১ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৮:১৩, ১ ডিসেম্বর ২০২১
শর্ত ছাড়াই ‘হাফ পাশ’ নিশ্চিত করতে হবে: জিএম কাদের 

শর্ত ছাড়াই শিক্ষার্থীদের ‘হাফ পাশ’ নিশ্চিত করার দা‌বি জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার (১ ডিসেম্বর) পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে ব্যারিস্টার খাজা তানভির আহমেদের নেতৃত্বে অর্ধশত নেতাকর্মীর জাতীয় পার্টি‌তে যোগদান অনুষ্ঠা‌নে তি‌নি এ দা‌বি ক‌রেন। 

গোলাম মোহাম্মদ কা‌দের ব‌লেন, হাফ ভাড়ার জন্য শিক্ষার্থীরা রাজপথে আন্দোলন করছে। এ আন্দোলন যৌক্তিক। যাতে করে সড়কে আটকে সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষ। কিন্তু কারো যেন কিছুই করার নেই। হাফ ভাড়ার দাবিতে কোন শর্ত গ্রহণযোগ্য নয়। শুধু রাজধানী নয়, সারাদেশেই শর্তহীন হাফ ভাড়া নিশ্চিত করতে হবে।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, সড়কের নৈরাজ্য বন্ধ করতে হবে। তেলের দাম বাড়ার পর থেকে সরকারের সাথে আলোচনায় যে হারে ভাড়া নির্ধারণ করা হয়েছে, শ্রমিকরা তার চেয়েও বেশি ভাড়া আদায় করছে। অযৌক্তিকভাবে ভাড়া বাড়িয়ে দেয় সিএনজিচালিত বাসেও। প্রতিবাদ করলে যাত্রীদের লাঞ্ছিত করে পথে নামিয়ে দিচ্ছে শ্রমিকরা।

তিনি বলেন, পরিবহন মালিক ও শ্রমিকরা এক শ্রেণীর নেতার কাছে জিম্মী হয়ে আছে। সরকার সাধারণ মানুষের স্বার্থ না দেখে পরিবহন মালিকদের সাথে আঁতাত করে ভাড়া বাড়িয়ে দিয়েছে। সরকার জনগণের পক্ষে কাজ করছে না, সাধারণ মানুষ মনে করছে সরকারও পরিবহন মালিকদের কাছে জিম্মি হয়ে পড়েছে। সড়ক পথের চাঁদাবাজি বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান। 

গোলাম মোহাম্মদ কাদের বলেন, আগামী দিনের রাজনীতিতে জাতীয় পার্টির জন্য সম্ভাবনা সৃষ্টি হয়েছে। দেশের মানুষ জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়, তাই প্রতিদিন বিশিষ্টজনরা জাতীয় পার্টির পতাকাতলে যোগ দিচ্ছেন। 

জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, তিনশ আসনেই প্রার্থী দিতে কাজ করছে জাতীয় পার্টি। তাই সাধারণ মানুষের সাথে যাদের সম্পর্ক ভালো তারাই জাতীয় পার্টির মনোনয়ন পাবে। 

নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, জোটের কথা ভুলে কাজ করুন, কারো সাথেই জোট হবে না। জাতীয় পার্টি এককভাবেই নির্বাচনে অংশ নেবে। দলকে আরো শক্তিশালী করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান চুন্নু।

/নঈমুদ্দীন/এনএইচ/

সর্বশেষ

পাঠকপ্রিয়