ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজধানীতে তৈরি করা হবে দৃষ্টিনন্দন নৌরুট: মেয়র আতিক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৫, ২ ডিসেম্বর ২০২১  
রাজধানীতে তৈরি করা হবে দৃষ্টিনন্দন নৌরুট: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় যতগুলো জলাধার রয়েছে, সেগুলোকে উদ্ধার, সংরক্ষণ ও যথাযথ ব্যবস্থাপনার মাধ্যমে তৈরি করা হবে দৃষ্টিনন্দন আধুনিক নৌরুট। 

বুধবার (১ ডিসেম্বর) রাতে রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী `বিজয়ের ৫০ বছর লাল সবুজের মহোৎসব` এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন।

এসময় মেয়র আতিক স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ‘মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করার প্রেরণা বঙ্গবন্ধুর আদর্শেই সমোজ্জ্বল। তাই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে, নগরপিতা হিসেবে নয় বরং নগরবাসীর সেবক হিসেবেই কাজ করে যেতে চাই।’

তিনি মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে জনকল্যাণে গৃহীত ও বাস্তবায়িত নানামূখী কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

রাজধানীর কল্যাণপুরের জলাধারকে ঘিরে একটি অত্যাধুনিক হাইড্রো ইকোপার্ক নির্মাণ করা হবে বলেও জানান মেয়র আতিক।

এফবিসিসিআই এর সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হন। এছাড়া প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

য়াযাদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়