ঢাকা     শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||  ভাদ্র ৪ ১৪২৯ ||  ১৯ মহরম ১৪৪৪

জাপা পুনর্গঠনে বিদিশা, আসছে নানা কর্মসূচী

মুহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:০৯, ১৫ জানুয়ারি ২০২২
জাপা পুনর্গঠনে বিদিশা, আসছে নানা কর্মসূচী

ফাইল ছবি

করোনাভাইরাসের সবচেয়ে সংক্রামক ধরনের স্বীকৃতি পাওয়া ওমিক্রনের প্রভাবে প্রতিদিন বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। এর মধ্যেও আলাদা জাতীয় পার্টির ব্যানারে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা এরশাদ। ছেলে এরিক এরশাদ ও দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে সাংগঠনিক ও সামাজিক কর্মসূচীর পাশাপাশি দল পুনর্গঠনেও কাজ করে যাচ্ছেন তিনি।

জানা গেছে, চলতি মাসের শেষের দিকে কিংবা ফেব্রুয়ারির শুরুতে সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে সারাদেশে সফর করবেন বিদিশা। এছাড়া সীমিত সাংগঠনিক কর্মসূচী শুরু করতে পারেন তিনি।

কর্মসূচীর মধ্যে রয়েছে- দল পুনর্গঠন নিয়ে জেলা, উপজেলাসহ তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে ধারাবাহিক মতবিনিময়, জাতীয় ইস্যুতে লংমার্চ ও গণসংযোগ কর্মসূচী।

দল পুনর্গঠন নিয়ে বিদিশা এরশাদ বলেন, ‘পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ জীবিত থাকতে সারাদেশে জাতীয় পার্টি যেভাবে শক্তিশালী ছিল। সাংগঠনিক কর্মসূচীর মাধ্যমে আবারও দলকে শক্তিশালী করতে চাই। এজন্য মাঠ পর্যায়ে সাংগঠনিক কর্মসূচী দিতে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘দেশের প্রতিটি ওয়ার্ড, ইউনিট থেকে শুরু করে উপজেলা, জেলা ও কেন্দ্র পর্যন্ত বিভিন্ন পেশার মানুষকে জাতীয় পার্টির সঙ্গে সম্পৃক্ত করবো। দলের যেসব নেতা চলে গেছেন, যারা নিষ্ক্রিয় রয়েছেন সবাইকে একসূত্রে গাঁথতে চাই। জাতিকে একটা শক্তিশালী জাতীয় পার্টি উপহার দেওয়ার লক্ষ্যে কাজ করছি।’

জাপার যুগ্ম মহাসচিব ড. আব্দুল্লাহ আল নাসের বলেন, ‘সারাদেশে জাতীয় পার্টির কয়েক হাজার নেতা-কর্মী ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। নেতৃত্বের অভাবে তাদের অধিকাংশই এখন নিষ্ক্রিয়। অনেক সিনিয়র নেতা জিএম কাদেরের কারণে দলীয় কর্মকাণ্ড থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। দলের দীর্ঘদিনের ত্যাগী এসব নেতা-কর্মীকে ফিরিয়ে এনে সারাদেশে জাতীয় পার্টিকে পুনর্গঠনের জন্য কাজ করে যাচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিদিশা এরশাদ।’

তিনি আরও বলেন, ‘ম্যাডামের নেতৃত্বে জাতীয় পার্টি পুনর্গঠনে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছি। তবে হঠাৎ করোনা বৃদ্ধি পাওয়ায় কিছুটা চিন্তিত, কাজ করতেও কিছুটা সমস্যা হবে। তারপরও স্বাস্থ্যবিধি অনুসরণ করে যতটুকু সম্ভব আমাদের সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাবো।’

এদিকে জাতীয় পার্টির পুনর্গঠন ও সাংগঠনিক কর্মসূচী ঘোষণা করতে দলটির পক্ষ থেকে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। শনিবার (১৫ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) অনুষ্ঠিত হবে এই সংবাদ সম্মেলন।

দলটির যুগ্ম মহাসচিব ড. আব্দুল্লাহ আল নাসের এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিদিশা এরশাদ।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর ঢাকার বারিধারায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা এইচএম এরশাদের বাড়ি প্রেসিডেন্ট পার্কে এক সংবাদ সম্মেলনে তার সাবেক স্ত্রী বিদিশাকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করা হয়। ওই ঘোষণা দেন জাফর ইকবাল সিদ্দিকী, যিনি নীলফামারী-১ আসনের সাবেক সংসদ সদস্য। এরপর থেকেই জাতীয় পার্টি পুনর্গঠনে বিভিন্ন কর্মসূচী চালিয়ে যাচ্ছেন বিদিশা।

গত বছরের শেষের দিকে সিলেট, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রাম সফরে যান তিনি। এছাড়াও জেলা-উপজেলার নেতাদের সঙ্গে প্রাথমিক মতবিনিময় করেছেন। বিশেষ করে দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ঘাঁটি হিসেবে পরিচিত রংপুর বিভাগের নেতা-কর্মীদের সঙ্গে দফায় দফায় মতবিনিময়, সভা-সমাবেশ করেছেন।

কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়