ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

আলেমদের বিরুদ্ধে গণকমিশনের ‘অপতৎপরতা’ বন্ধের দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ১৩ মে ২০২২  
আলেমদের বিরুদ্ধে গণকমিশনের ‘অপতৎপরতা’ বন্ধের দাবি

বাংলাদেশের শতাধিক আলেম ও ইসলামী বক্তাকে ‘হেয়প্রতিপন্ন করে দুদকে অভিযোগ’ দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে খেলাফত মজলিস। আলেমদের বিরুদ্ধে গণকমিশনের ‘অপতৎপরতা’ বন্ধের দাবি জানিয়েছেন দলটির নেতারা।

শুক্রবার (১৩ মে) খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে খেলাফত মজলিসের নেতারা এ দাবি জানান।

বৈঠকে দেশের আলেমদের বিরুদ্ধে আনা ‘মিথ্যা অভিযোগের’ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এটি দেশের স্থিতিশীলতা বিনষ্টের হীন চক্রান্তেরও অংশ বলে দাবি করা হয়।

খেলাফত মজলিসের নেতারা বলেছেন, ‘তথাকথিত গণকমিশনের এ তৎপরতা ইসলামের প্রচার-প্রসারকে স্তব্ধ করে দেওয়ার জন্য একদল পরজীবী ইসলামবিদ্বেষী চক্রের ধারাবাহিক অপচেষ্টার অংশ।’

তারা আরও বলেন, ‘দেশের আলেম-উলামা ও ইসলামী বক্তারা আবহমানকাল থেকে ধর্মীয় সভা, ওয়াজ মাহফিলের মাধ্যমে মানুষকে ন্যায় ও সত্যের দিকে, শান্তির ধর্ম ইসলামের দিকে আসতে উদ্বুদ্ধ করে আসছেন। ইসলামের প্রচার ও প্রসারে ওয়াজ-মাহফিল তথা ইসলামী সভার গুরুত্ব অপরিসীম। ইসলামের দাওয়াত ও প্রচার-প্রসারের কার্যক্রমকে স্তব্ধ করতে ইসলাম ও আলেম-উলামাদের বিরুদ্ধে অপতৎপরতা তাওহিদী জনতা কোনোভাবেই বরদাশত করবে না।’

দলের নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমীর সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন—নায়েবে আমির অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, যুগ্ম মহাসচিব জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো. আব্দুল জলিল প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়