ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

গণকমিশনের বিচার চান ববি হাজ্জাজ 

জ্যেষ্ঠ প্রতি‌বেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ১৮ মে ২০২২  
গণকমিশনের বিচার চান ববি হাজ্জাজ 

ববি হাজ্জাজ

১১৬ আলেমদের বিরুদ্ধে দুদকে অভিযোগ দেওয়া ‘গণকমিশনকে গণধিকৃত’ উল্লেখ ক‌রে এই ক‌মিশ‌নের বিচার দা‌বি ক‌রে‌ছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম’র চেয়ারম্যান ববি হাজ্জাজ। 
 
বুধবার (১৮ মে) দল‌টির যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন স্বাক্ষরিত এক বিবৃ‌তি‌তে তি‌নি এ দা‌বি জানান। এই ক‌মিশ‌নের কার্যক্রমের নিন্দা ও প্রতিবাদ জানান তি‌নি।

ব‌বি হাজ্জাজ বলেন, সংবিধানের কোন অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতা বলে কথিত ‘গণকমিশন’ দেশের নাগরিকদের বিরুদ্ধে তদন্ত করলো? দেশকে অস্থিতিশীল করতে সবসময় কৌশলে ইসলাম এবং ওলামায়ে কেরামকে টার্গেট করা হয়। অস্বীকার করার উপায় নেই, ঐতিহাসিকভাবেই কওমি মাদ্রাসা এবং ওয়াজ মাহফিল এদেশের ধর্মপ্রাণ মুসল্লিদের আবেগ এবং অনুভূতির স্থান। আমরা গণধিকৃত ‘গণকমিশনের’ দেশের প্রচলিত আইনে ধর্মীয় উস্কানি দেওয়ার অপরাধে বিচার চাই। 

তি‌নি ব‌লেন, ওয়াজ মাহফিলে বিভ্রান্তিকর বক্তব্য প্রদান করা হয় কিনা সেটার তদন্ত করতে হলে শীর্ষ আলেমদের সমন্বয়ে নিরপেক্ষ কমিশন গঠন করা যেতে পারে। কিন্তু কোনোপ্রকার এখতিয়ার এবং যোগ্যতা ছাড়া বিতর্কিত ব্যক্তিদের সমন্বয়ে গঠিত একটি কমিশন ঢালাওভাবে দেশের শীর্ষ আলেমদের অপমান এবং অপদস্থ করতে পা‌রে না। বরং তারা যে রিপোর্ট দুদকে জমা দিয়েছে সেটা ধর্মীয় উস্কানির শামিল।

গণক‌মিশ‌নের কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে টকশোতে বক্তব্য রাখা একজন আলেমের বিরুদ্ধে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ববি হাজ্জাজ।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়