ঢাকা     রোববার   ০৩ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৯ ১৪২৯ ||  ০৩ জিলহজ ১৪৪৩

চট্টগ্রামে যুবলীগের সম্মেলন ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ২৫ মে ২০২২   আপডেট: ১২:৫৮, ২৫ মে ২০২২
চট্টগ্রামে যুবলীগের সম্মেলন ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা

আগামী ৩০ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম মহানগর যুবলীগের সম্মেলন। এই সম্মেলনকে ঘিরে গত এক সপ্তাহ ধরে উৎসবমুখর হয়ে উঠেছে পুরো নগরী। যুবলীগের নেতৃত্বে আসার আগ্রহী নেতা-কর্মীদের ব্যানার পোস্টারে ছেয়ে গেছে নগরীর বিভিন্ন সড়ক, আইল্যান্ড, ডিভাইডার ও গোল চত্বর সমূহ। দলীয় পদ পেতে মরিয়া হয়ে নানা চেষ্ঠা তৎবির চালিয়ে যাচ্ছেন তারা। তবে এই সম্মেলনে যুবলীগের নেতৃত্ব ভোটের মাধ্যমে নাকি মনোনীত হবেন তা এখনো নিশ্চিত করে জানা যায়নি। 

কেন্দ্র ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২৮ মে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের, ২৯ মে উত্তর জেলা যুবলীগের এবং ৩০ মে মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। 

চট্টগ্রাম নগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে। এতে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি , তথ্য ও সম্প্রচার ড. হাছান মাহমুদ এমপিসহ দলের জ্যেষ্ঠ নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করতে শুরু করেছে করেছে নগর যুবলীগ ও সহযোগী সংগঠনগুলো। 

চট্টগ্রাম মহানগর যুবলীগের বর্তমান আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু বলেন, ‘সম্মেলন সার্বিকভাবে সফল করতে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীরা উজ্জীবিত। দীর্ঘদিন পর এই সম্মেলন নেতাকর্মীদের মধ্যে নানা প্রত্যাশার সৃষ্টি করেছে। এবারের সম্মেলনে সৎ এবং দীর্ঘদিনের ত্যাগী নেতারা মূল্যায়িত হবেন বলে আমরা আশা করছি।’ 

এদিকে সম্মেলনের আগে নেতা নির্বাচিত করতে কেন্দ্রীয় যুবলীগ আগ্রহী পদ প্রত্যাশীদের কাছ থেকে জীবন বৃত্তান্ত সংগ্রহ করেছে। চট্টগ্রাম উত্তর জেলা, দক্ষিণ জেলা ও মহানগর যুবলীগের পদপ্রত্যাশী  নেতারা কেন্দ্রে ইতোমধ্যে নিজেদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। 

পৃথক এ তিন কমিটির জন্য মোট ১৯১টি সিভি জমা দিয়েছেন প্রার্থীরা বলে জানা গেছে। এর মধ্যে চট্টগ্রাম উত্তর জেলায় সভাপতি পদে ৯ জন ও সাধারণ সম্পাদক পদে ২২ জন, চট্টগ্রাম মহানগরীতে সভাপতি পদে ৩৫ আর সাধারণ সম্পাদক পদে ৭৩ জন এবং চট্টগ্রাম দক্ষিণ জেলায় সভাপতি পদে ১৩ ও সাধারণ সম্পাদক পদে ৩৯ জনের সিভি জমা পড়েছে। 

এদিকে সিভি জমা দেওয়ার পর আগ্রহী পদ প্রত্যাশীদের সমর্থনে ব্যানার পোস্টারে ছেয়ে গেছে নগরীর বিভিন্ন সড়ক, অলিগলি। বিশেষ করে নগরীর লালখান বাজার মোড় থেকে কাজীর দেউড়ি মোড় পর্যন্ত সড়কের দুই পাশ বিভিন্ন পদে আগ্রহী নেতাদের পোস্টার আর ব্যানার। ব্যানার পোস্টারের মাধ্যম ছাড়াও দলীয় হাই কমান্ডের নজরে আসতে নানা ভাবে চেষ্ঠা চালিয়ে যাচ্ছে প্রার্থীরা। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়