ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিপোর মালিক দায় এড়াতে পারে না: জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ৯ জুন ২০২২  
ডিপোর মালিক দায় এড়াতে পারে না: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কনটেইনার ডিপোর মালিক বা কর্তৃপক্ষ কোনভাবেই তাদের দায়িত্ব এড়াতে পারে না।  নিরপেক্ষ তদন্তের মাধ্যমে এর সঙ্গে জড়িতদের শাস্তি দিতে হবে।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সীতাকুণ্ডে অগ্নিদগ্ধদের দেখতে গিয়ে অর্থ সহায়তা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কাদের বলেন, দুর্ঘটনার পর থেকেই চট্টগ্রামে জাতীয় পার্টির পক্ষ থেকে সার্বিক সহায়তা দেওয়া হচ্ছে। আজ আমরা দিচ্ছি এবং শনিবার জাতীয় পার্টির পক্ষ থেকে আরও একটি টিম সহায়তা দেবে অগ্নিদগ্ধদের।

এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন,পদ্মা সেতু উদ্বোধন বানচাল করতে ষড়যন্ত্রমৃলকভাবে সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের ঘটনা-এটা মনগড়া কথা। আর তাই যদি হয়, এই ষড়যন্ত্র মোকাবিলার দায়িত্ব সরকারেরই। যারা সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডকে হত্যাকাণ্ড বলছে, আমি মনে করি তারাও সঠিক বলছেন না। আমরা মনে করি এটি একটি দুর্ঘটনা। তবে, এই ভয়াবহ দুর্ঘটনা রোধ করতে সরকার ব্যর্থ হয়েছে।

তিনি সরকারের সমালোচনা করে বলেন, বাংলাদেশের মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। সঠিক ব্যবস্থাপনার অভাব সর্বত্র। সরকারের সবচেয়ে বড় দায়িত্ব মানুষের জীবনের নিরাপত্তা দেওয়া। দলকানা ও অযোগ্যদের স্বজনপ্রীতি করে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হচ্ছে।  এ কারণেই কোন কিছুই সঠিকভাবে হচ্ছে না। কেউই সঠিকভাবে দায়িত্ব পালন করেন না, তাই দুর্ঘটনা যেন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কোন কিছুরই যেন পরিকল্পনা নেই।

জোনায়েদ সাকির ওপর হামলা খুবই খারাপ দৃষ্টান্ত হয়ে আছে উল্লেখ করে জিএম কাদের বলেন, নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে সঠিক তদন্তের ভিত্তিতে দোষীদের শাস্তি দিতে হবে। তিনি বলেন, অসহায় মানুষদের দেখতে গিয়ে বা সহায়তা করতে গিয়ে সরকার সমর্থকের হামলার শিকার হতে হবে এরচেয়ে দুঃখজনক ঘটনা আর হতে পারে না।

 এর আগে জাতীয় পার্টি চেয়ারম্যান চিকিৎসকদের সাথে কথা বলে অগ্নিদগ্ধদের অর্থ সহায়তা দেন। তিনি অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার শান্তি ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য-সাহিদুর রহমান টেপা, রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, সুলতান মাহমুদ, দফতর সম্পাদক-এম এ রাজ্জাক খান, সমরেশ মণ্ডল মানিক, দ্বীন ইসলাম শেখ, ইব্রাহিম আজাদ, কেন্দ্রীয় নেতা মো. শামছুল হুদা মিঞা, মোখলেছুর রহমান বস্তু, জিয়াউর রহমান বিপুল, মেহেদী হাসান শিপন, আবুল কালাম আজাদ, ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, হুমায়ূন মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

/নঈমুদ্দীন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়