ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

খালেদার বিদেশে চিকিৎসার দাবিতে রাজধানীতে বিএনপির সমাবেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১২ জুন ২০২২  
খালেদার বিদেশে চিকিৎসার দাবিতে রাজধানীতে বিএনপির সমাবেশ

ছবি: রাইজিংবিডি

খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য তাকে বিদেশ প্রেরণ ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপির নেতাকর্মীরা।

রোববার (১২ জুন) সকাল ১১টা থেকে বিক্ষোভ সমাবেশের সময় নির্ধারিত থাকলেও সকাল ৯টা থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছোট ছোট মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নেন নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিএনপির নেতাকর্মীদের উপস্থিতি বাড়লে এক পর্যায়ে এ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে পল্টন, বিজয়নগর, শাহবাগ, দোয়েল চত্বর, মগবাজার, কাকরাইল, মালিবাগ, বাংলামোটরসহ সব এলাকায় যানবাহনের চাপ বেড়ে সৃষ্টি হয় জনদুর্ভোগের।

সরেজমিন দেখা গেছে, প্রেসক্লাবের সামনের সড়কে বিএনপি বিক্ষোভ সমাবেশ পালন করায় এ সড়ক দিয়ে শাহবাগ, মিরপুর ও আশপাশের এলাকাগামী গাড়িগুলো ঘুরে সচিবালয়ের পেছনে রোড ও বিজয়নগর হয়ে পল্টন দিয়ে চলাচল করছে। রোববার সব স্কুল, কলেজ, অফিস, ব্যাংক খোলা থাকার কারণে সব সড়কে যানবাহনের চাপ বেড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছেন কর্মস্থলে যাওয়া মানুষেরা।

কাকরাইল এলাকায় বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ফখরুল ইসলাম মিলন বলেন, প্রেসক্লাবের সামনের রাস্তা বন্ধ থাকায় গাড়ি কাকরাইল দিয়ে ঘুরে এসেছে। সাধারণত ফার্মগেট থেকে এই রুট দিয়ে মতিঝিল যেতে সময় লাগে ৪৫ থেকে ৫০মিনিট। সেখানে আজ প্রায় দেড় ঘণ্টা হয়ে গেছে। 

শারমিন হোসেন নামের আরেক যাত্রী বলেন, সাপ্তাহিক কর্মদিবসে রাস্তা বন্ধ করে রাজনৈতিক দলগুলোর কর্মসূচি পালন কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সেটা যে দলেরই হোক।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সংগঠনটির দুই অংশের সদস্য সচিব রফিকুল আলম মঞ্জু ও আমিনুল হক।

এছাড়া উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

/মেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়