ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পদ্মা সেতু করলেও সরকার জনগণের আস্থা পাবে না: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ৬ জুলাই ২০২২  
পদ্মা সেতু করলেও সরকার জনগণের আস্থা পাবে না: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

গণতন্ত্রকে অবরুদ্ধ রেখে যতই পদ্মা সেতু বানাক না কেনো, বর্তমান সরকার জনগণের আস্থা অর্জন করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, ‘দেশের জনগণ আমাদের বারবার ভোট দিচ্ছে। আমাদের ওপর জনগণের আস্থা ও বিশ্বাস আছে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে বুধবার (৬ জুলাই) দুপুরে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেখুক, ওনাদের প্রতি জনগণের কতটুকু আস্থা আছে? হাজারটা পদ্মা সেতু করেও কোনো লাভ হবে না।  জনগণের রাজনৈতিক মুক্তি যদি না হয়, জনগণ যদি গণতন্ত্রকে না পায়, দেশে যদি গণতন্ত্র না থাকে, মানুষের অধিকার-ভোটাধিকার না থাকলে এত উন্নয়ন করেও কোনো লাভ হবে না।

তিনি বলেন, মানুষ ভোট দিতে পারছে কোথায়? তারা জনগণের আস্থাটা অর্জন করছেন কীভাবে? তারা তো কাগজে-কলমে সিল মেরে আগের রাত্রে ভোট দিচ্ছেন।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের বিষয়ে স্পষ্ট করে বলতে চাই, এটা নির্ভর করবে নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হবে কি না- তার ওপর। যদি নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হয়, তাহলে অবশ্যই আমাদের অংশগ্রহণ হবে। আর যদি তা না হয়, তাহলে হবে না। আমরা স্পষ্ট করে বলেছি, বাংলাদেশে যদি একটা সুষ্ঠু অবাধ নির্বাচন করতে হয়, সেখানে অবশ্যই একটা নিরপেক্ষ নির্দলীয় সরকার থাকতে হবে। তা না হলে এখানে কোনোমতেই আপনার যদি একেবারে স্বর্গ থেকে নির্বাচন কমিশনার নিয়ে আসেন তাহলেও সেটাকে সুষ্ঠু করতে পারবেন না। এটা অসম্ভব।

/মেয়া/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়