ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লোডশেডিংয়ের প্রতিবাদে বিএনপির ৩ দিনের কর্মসূচি ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ২৬ জুলাই ২০২২   আপডেট: ১৮:২৩, ২৬ জুলাই ২০২২
লোডশেডিংয়ের প্রতিবাদে বিএনপির ৩ দিনের কর্মসূচি ঘোষণা

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

দেশজুড়ে লোডশেডিং এবং জ্বালানি খাতে ব্যাপক অব্যবস্থাপনার দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর প্রতিবাদে ৩ দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, দেশজুড়ে এই যে লোডশেডিং হচ্ছে, জ্বালানি খাতে অব্যবস্থাপনা চলছে এর বিরুদ্ধে আগামী ২৯ ও ৩০ জুলাই ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি বিক্ষোভ সমাবেশ করবে। এছাড়া ৩১ জুলাই দেশের সব জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ পালন করবে বিএনপি।

বিএনপি মহাসচিব বলেন, জ্বালানি সরবরাহ নিশ্চিত না করেই সরকার বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে এই সমস্যাকে জটিল করে তুলেছে। দেশে গ্যাস উৎপাদন বৃদ্ধির কোনো উদ্যোগ নেয়নি। কারণ তাতে বিদেশ থেকে গ্যাস আমদানি করা যাবে না। আর সেটা না করার মূল লক্ষ্য হচ্ছে চুরি এবং সরকারের নিজস্ব ব্যবসায়ীদের দুর্নীতি করে সম্পদের পাহাড় গড়ে তোলার সুযোগ করে দেওয়া। শুধুমাত্র দুর্নীতি ও দলীয়করণের কারণে বিদ্যুৎ ও জ্বালানি খাতকে অন্ধকারের পথে নিয়ে গেছে সরকার।

লোডশেডিং, জ্বালানি, গ্যাসসহ বিভিন্ন বিষয়ে দুর্নীতির বিস্তারিত তথ্য সংবাদ সম্মেলন করে, জাতির সামনে বিএনপির পক্ষ থেকে শিগগিরই নিয়ে আসার সিদ্ধান্ত হয়েছে বলেও জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

/মেয়া/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়