ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জ্বালানির দাম সহনীয় পর্যায়ে রাখতে রওশন এরশাদের দাবি 

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ৭ আগস্ট ২০২২  
জ্বালানির দাম সহনীয় পর্যায়ে রাখতে রওশন এরশাদের দাবি 

ফাইল ছবি

জ্বালানির দাম সহনীয় পর্যায়ে রাখার দাবি জা‌নি‌য়ে‌ছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। রোববার (৭ আগস্ট) বি‌দেশ থে‌কে পাঠা‌নো এক বিবৃ‌তি‌তে তি‌নি এ দা‌বি জানান।

রওশন এরশাদ ব‌লেন, সামগ্রিক বৈশ্বিক পরিস্থিতিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি যৌক্তিক হলেও সরকার জ্বালানি তরল-ডিজেল, কেরোসিন, অকটেন, পেট্রোলের দাম যে মাত্রায় বৃদ্ধি করেছে তা নিয়ে দেশবাসী উদ্বিগ্ন। সামগ্রিকভাবে অর্থনীতি এমনিতেই চাপের মধ্যে আছে। কোভিড পরবর্তী পুনরুদ্ধারের প্রক্রিয়া চলছিল এবং জনজীবনে মূল্যস্ফীতির বড় ধরনের চাপ রয়েছে। এ অবস্থায় জ্বালানির দাম সহনীয় পর্যায়ে রাখতে সরকারের প্রতি জোর দাবি জানান বিরোধীদলীয় নেতা।

বিবৃতিতে তি‌নি বলেন, জ্বালানির দাম বৃদ্ধির ফলে ভোগ্যপণ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম আরেক দফা বৃদ্ধি পাবে। ফলশ্রুতিতে জনদুর্ভোগ বেড়ে যাবে। অর্থনৈতিক উন্নয়নের গতিধারা নিরবচ্ছিন্ন রাখতে তেল-গ্যাসসহ সব ধরনের জ্বালানি সহনীয় পর্যায়ে রাখা জরুরি। 

‘করোনার বিরূপ প্রভাব এবং ইউক্রেন যুদ্ধের অভিঘাত ইতোমধ্যে জনসাধারণের উপার্জন এবং ক্রয়ক্ষমতা হ্রাস করেছে। এর মধ্যে যদি জ্বালানির মূল্য অসহনীয় হয়ে উঠে তাহলে জনজীবন দুর্বিষহ হয়ে উঠতে পারে। এ অবস্থায় মানুষের জীবনমানের দিক বিবেচনা করে সরকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনা করে যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখবেন- এমনই প্রত্যাশা করেন বিরোধীদলীয় নেতা।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়