ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী ফ্রন্টের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ৭ আগস্ট ২০২২  
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী ফ্রন্টের বিক্ষোভ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট।

রোববার (৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী ফ্রন্টের ঢাকা মহানগর কমিটির উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

ইসলামী ফ্রন্টের ঢাকা মহানগর কমিটির অর্থ সম্পাদক অ্যাডভোকেট হেলাল উদ্দীনের সভাপতিত্বে এবং মুহাম্মদ আবদুল হাকিমের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সচিব সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দেদী।

তিনি বলেন, ‘জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি সরকারের হঠকারী সিদ্ধান্ত। জনগণের স্বার্থবিরোধী সিদ্ধান্ত নিয়ে সরকার একবিংশ শতাব্দিতে এসে তুঘলকি শাসন কায়েম করছে। বৈশ্বিক বাজারে তেলের মূল্য যখন কমেছে, তখন দেশে জ্বালানি তেলের মূল্য কমেনি। সরকার পরিবহন মালিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যোগসাজশে আবার গাড়িভাড়া বৃদ্ধি করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করবে নিঃসন্দেহে। এ ধরনের অবিবেচক সিদ্ধান্তের ফলে কৃষক থেকে শুরু করে মধ্যবিত্ত নাগরিকরা ভোগান্তির শিকার হচ্ছেন বেশি।’ তিনি দ্রুত সাধারণ জনগণের কথা বিবেচনা করে তেলের দাম কমানোর আহ্বান জানান।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন—যুবসেনার সভাপতি গোলাম মাহমুদ ভূঁইয়া মানিক, মুফতি মাওলানা মুহিউদ্দীন হামিদী, যুবনেতা আবু নাসের মুহাম্মদ মুসা, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, মোহাম্মদ কবির, হাফেজ মুহাম্মদ জাহিদুর রহমান, মিজানুর রহমান, মোহাম্মদ শাহাবুদ্দীন মীর, মোহাম্মদ জিহাদ, শাফায়াত উল্লাহ, আহমদ রেযা সবুজ প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পল্টন মোড়ে এসে শেষ হয়।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়