ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মানুষের বাড়ি ফেরার গ্যারান্টি নেই: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ৯ আগস্ট ২০২২  
মানুষের বাড়ি ফেরার গ্যারান্টি নেই: ফখরুল

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মধ্যরাতে ভোট সংগ্রহ করে ক্ষমতা আঁকড়ে থাকা বর্তমান সরকারের দুঃশাসনের কারণে মানুষের জানমালের সামান্যতম নিরাপত্তাও নেই। কোনও মানুষ বাড়ি থেকে বের হয়ে আবার নিরাপদে বাড়ি ফিরবে, সেটার গ্যারান্টিও নেই।

মির্জা ফখরুল বলেন, চারদিকে গুম, খুন, অপহরণ, হামলা ও গ্রেপ্তার আতঙ্কে মানুষ এখন আতঙ্কিত। তার ওপর রয়েছে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। সম্প্রতি বেড়েছে স্মরণকালের সবচেয়ে বেশি পরিমাণে জ্বালানি তেলের দাম। এর মধ্যে বিএনপিসহ অন্য সকল রাজনৈতিক দলগুলোকে তাদের গণতান্ত্রিক অধিকার অর্থাৎ সভা, সমাবেশ ও মিছিল করার সংবিধান স্বীকৃত অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

মঙ্গলবার (৯ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী দুঃশাসনের কারণে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে। বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করতে ধারাবাহিকভাবে নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের এবং সারাদেশের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে।

ফখরুল বলেন, ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও নবম জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম জামালের ওপর সন্ত্রাসীদের হামলা ও তাকে আহত করা এবং শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনকালে কুষ্টিয়া জেলা কৃষকদলের আহ্বায়ক ও কেন্দ্রীয় সংসদের খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এস এম গোলাম কবির, কৃষকদল ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মো. আল আমিন, চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক সরোয়ার জাহান সেন্টুসহ একই জেলার আরও ১০ জনকে গ্রেপ্তারের ঘটনা আওয়ামী সরকারের নিষ্ঠুর শাসনেরই অংশ। কিন্তু মনে রাখতে হবে, এভাবে নির্যাতন-নিপীড়ন, নেতাকর্মীদের ওপর হামলা ও গ্রেপ্তার করে ক্ষমতায় থাকা যাবে না। আওয়ামী সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামালের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি গ্রেপ্তারকৃত জাতীয়তাবাদী কৃষকদল নেতাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবিও করেন।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়