ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গুম-হত্যা বিষয়ে জাতিসংঘ প্রতিনিধিদলের স‌ঙ্গে বিএনপির বৈঠক

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১৭ আগস্ট ২০২২  
গুম-হত্যা বিষয়ে জাতিসংঘ প্রতিনিধিদলের স‌ঙ্গে বিএনপির বৈঠক

ঢাকায় সফররত মানবাধিকার বিষয়ক জা‌তিসংঘ প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বৈঠকে প্রতিনিধিদলকে গুম-বিচার বহির্ভূত হত্যার বিষয়ে অবগত করে বিএনপি।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে জাতিসংঘ মানবাধিকার কমিশনের এশিয়া-প্যাসিফিক অঞ্চল প্রধান রোরি মআংগোভেনের সঙ্গে আলাপকালে বিএন‌পি প্রতিনিধিরা দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি তুলে ধরেন।

বৈঠক শেষে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ জানান, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক প্রতিনিধি দল গত চার দিন ধরে আমা‌দের দে‌শে র‌য়ে‌ছে। তারা ইতোমধ্যে অনেকের সঙ্গে কথা বলছেন। আজ আমাদের সঙ্গেও দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। তারা আমাদের‌ কোনও ফিডব্যাক দেননি। তারা ব‌লে‌ছেন, প্রেস কনফারেন্স করে বিস্তা‌রিত জানাবেন। 

বিএনপির নিজস্ব আগ্রহ বা উদ্যো‌গে এই বৈঠক হয়েছে, নাকি জাতিসংঘের প্রতিনিধি দলের? সাংবা‌দিক‌দের এমন প্রশ্নে শামা ওবায়েদ বলেন, জা‌তিসংঘ প্রতি‌নি‌ধিদ‌লের আগ্রহ ছিল বলেই তো আজ‌কের এই বৈঠক হয়েছে।

শামা ওবায়েদ বলেন, দে‌শের মানবা‌ধিকার বিষ‌য়ে নতুন করে বলার কিছু নেই। আপনারা সাংবাদিকরা মানবাধিকার পরিস্থিতি যেভাবে দেখছেন, শুন‌ছেন, লিখ‌ছেন- বিএনপিও সেভাবেই দেখছে।

শামা ওবায়েদ ছাড়াও জা‌তিসংঘ প্রতি‌নি‌ধিদ‌লের স‌ঙ্গে আজ‌কের আলোচনায় বিএনপি প্রতিনিধি দলে ছিলেন মানবাধিকার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, তাবিথ আউয়াল, সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর ছেলে ও বিএনপির মানবাধিকার বিষয়ক উপ-কমিটির সদস্য আবরার ইলিয়াস।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়