ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

গুলি করে হত্যা আর সহ্য করা হবে না: ফখরুল

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২৪ সেপ্টেম্বর ২০২২  
গুলি করে হত্যা আর সহ্য করা হবে না: ফখরুল

নেতাকর্মীদের মৃত্যুর মধ্য দিয়ে সারা‌দে‌শে যে অভ্যুত্থান শুরু হয়েছে তা কখনও বন্ধ করা যাবে না, সম্ভবও নয়। সারা‌দে‌শে নেতাকর্মী‌দের গু‌লি ক‌রে হত্যা আর সহ্য করা হ‌বে না বলে মন্তব্য করেছেন বিএন‌পির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমা‌দের ৬ শতাধিক নেতাকর্মী নি‌খোঁজ র‌য়েছে। সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা ক‌রে‌ছে এই সরকার। ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। শাওন, আব্দুর রহিম এবং নুর আলমের মৃত্যুতে মানুষের যে দাবি শুরু হয়েছে, যে আন্দোলন শুরু হয়েছে, যে অভ্যুত্থান শুরু হয়েছে- এই অভ্যুত্থানকে কখনও বন্ধ করা সম্ভব হবে না।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএন‌পি‌ কেন্দ্রীয় কার্যালয়ের সাম‌নে, মুন্সীগঞ্জে পুলিশ বিএনপি সংঘর্ষে যুবদলকর্মী শহীদুল ইসলাম শাওন হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল আ‌য়ো‌জিত বিক্ষোভ সমাবেশে এসব কথা ব‌লেন বিএন‌পি মহাস‌চিব।

দেশের সর্বস্তরের মানুষ জেগে উঠেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, আমি দে‌শের মানুষ‌কে আহ্বান জানাই; এ দেশকে রক্ষা করার জন্য। বিএনপিকে ক্ষমতায় বসানোর কথা বলছি না। বল‌ছি বাংলাদেশের মানুষকে ক্ষমতায় বসা‌নোর কথা। কারণ জনগণই হ‌চ্ছে ক্ষমতার মালিক। জনগণ তাদের ভোটাধিকার ফিরে পেতে চায়। মানুষের জীবনের অধিকার চায়, নিরাপত্তা চায়। আপনারা কথায় কথায় যে গুলি করছেন, আহত কর‌ছেন, মামলা কর‌ছেন, গ্রেপ্তার কর‌ছেন- এ দেশের মানুষ কিন্তু আর এসব সহ্য করবে না।

বিএনপি মহাসচিব বলেন, আপনা‌দের এসব অন্যায়, অত্যাচা‌রের বিরু‌দ্ধে সমস্ত রাজনৈতিক দল এবং সব মানুষকে ঐক্যবদ্ধ করে আন্দোলন গড়ে তুলতে হবে। গণ-আন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ সরকারকে পরাজিত করে তাদের পদত্যাগে বাধ্য করতে হবে।

তিনি আরও বলেন, আমা‌দের পরিষ্কার কথা এখনও সময় আছে, পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত করুন। তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন এবং তাদের মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের পার্লামেন্ট গঠন করুন। 

তিনি বলেন, মুন্সীগঞ্জে শুধুমাত্র শাওনকে হত্যা করে ক্ষান্ত হয়নি সরকার। এরপরে তারা বিএনপি নেতার কারখানা জ্বালিয়ে দিয়েছে, বাড়ি পুড়িয়ে দিয়েছে। এভাবে মুন্সীগঞ্জের ম‌তো সারা দেশে ত্রাসের রাজত্ব সৃষ্টি করে তারা ক্ষমতায় টিকে থাকতে চায়।

বিএনপি মহাসচিব আরও বলেন, আজ শাওনের বাবার চোখে অশ্রুর পাশাপা‌শি আগুন দেখেছি। শাওনের বাবা বলেছেন, আমি আপস করব না। সরকার বল‌ছে, পেছন থেকে ইটের আঘাতে শাওন মারা গেছে, বিএনপির লোকেরা তাকে মেরেছে। সব মিথ্যা কথা। শাওনের ডেথ সার্টিফিকেটে পরিষ্কার বলা হয়েছে, মেসিভ ব্রেইন ইনজুরি ডিউ টু গান শট। বন্দুকের গুলিতেই তার মৃত্যু হয়েছে। তাই মিথ্যাচার করে জনগণকে বোকা বানা‌তে পার‌বেন না।

যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্নার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

মেয়া/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়