ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হামলাকারীদের আইনের আওতায় আনতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম আ.লী‌গের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২  
হামলাকারীদের আইনের আওতায় আনতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম আ.লী‌গের

হাজারীবা‌গে আওয়ামী লী‌গের ‌নেতাকর্মী‌দের ওপর হামলাকারী বিএন‌পি নেতা‌কর্মী‌দের আইনের আওতায় আন‌তে আইনশৃঙ্খলা বা‌হিনীর প্রতি আহ্বান জা‌নি‌য়ে‌ছেন দ‌লের সভাপ‌তিমণ্ডলীর সদস‌্য জাহাঙ্গীর ক‌বির নানক। 

বৃহস্প‌তিবার সন্ধ্যায় হাজারীবাগে বিএনপির হামলায় গুরুতর আহত দলীয় নেতাকর্মীদের দেখতে রাজধানীর সিকদার মেডিক্যাল কলেজ হাসপাতালে যান আওয়ামী লীগের প্রতিনিধি দল। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির নেতাদের উদ্দেশ্যে এমন হুঁশিয়ারি দেন নানক।

জাহাঙ্গীর কবির নানক বলেন, তারা কোনও কর্মসূচি শান্তিপূর্ণ করে না। জনগণের জান-মালের নিরাপত্তা স্বার্থে তাদের আর সুযোগ দেওয়া যাবে না। দলগতভাবে আমরা তাদের প্রতিহত করব। 

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, স্থানীয় এমপি শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

হামলাকারীদের চিহ্নিত করতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে নানক বলেন, আমি পরিষ্কার করে বলতে চাই- যারা এই ঘটনায় জড়িত রয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা রক্ষাকারীর আওতায় আনতে হবে। ওদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগ আর বসে থাকবে না জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপির অস্ত্রশস্ত্র নিয়ে মিছিল সমাবেশ করছে। তাই ওদের আর সময় দেওয়ার সুযোগ নেই। হাজারীবাগে তারা আন্দোলনের নামে আওয়ামী লীগের নেতা শাহ আলমকে নির্মমভাবে অত্যাচার করেছে। সাংবাদিক ও মহিলারাও রক্ষা পায়নি বিএনপির সন্ত্রাসীরা। ওদের সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু তারা মিছিলের নামে জনগণের ওপরে অতর্কিত হামলা চালায়। ওদের প্রতিহত করার এখনই সময়। 

আওয়ামী লীগের নীতিনির্ধারণী ফোরামে এই নেতা বলেন, বিএনপিকে বিশ্বাস করা যায় না। তারা আগেও আগুন-সন্ত্রাস করেছে। মানুষ পুড়িয়ে মেরেছে। জানমাল ধ্বংস করেছে। বিএনপি আবার আগুন-সন্ত্রাস করতে মাঠে নেমেছে। ওরা গণতন্ত্র বিশ্বাস করতে চায় না। ওরা গণতন্ত্র জানে না। তাই ওদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, কেউ বিএনপির সন্ত্রাসীর কর্মকাণ্ড হাতে হাত থেকে রক্ষা পাচ্ছে না। আওয়ামী লীগের নেতাকর্মী, সাংবাদিক এবং সাধারণ মানুষদের ওপর অত্যাচার করেছে। এরা হত্যাকারী দল। দেশে শান্তির লক্ষে এই সন্ত্রাসী দলকে অবশ্যই আমরা মোকাবিলা করব। 

প্রসঙ্গত, সম্প্রতি হাজারীবাগে বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষে গুরুতর আহত হয়ে আওয়ামী লীগ নেতা শাহ আলাম, আইরীনসহ কয়েকজন আহত হন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানান দলের কেন্দ্রীয় নেতারা।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়