ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আমান স্বপ্ন দেখেছেন, খালেদার নির্দেশে দেশ চলবে: তথ‌্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ১০ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:৩৪, ১০ অক্টোবর ২০২২
আমান স্বপ্ন দেখেছেন, খালেদার নির্দেশে দেশ চলবে: তথ‌্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতা আমান উল্লাহ আমান স্বপ্ন দেখেছেন, এজন‌্য তিনি বলেছেন ১০ ডিসেম্বরের পর খালেদার নির্দেশে দেশ চলবে।

আরও পড়ুন: ‘১০ ডিসেম্বরের পর দেশ চলবে খালেদা জিয়ার কথায়’

সোমবার (১০ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

‘১০ ডিসেম্বরের পর খালেদা জিয়ার নির্দেশে দেশ চলবে’-বিএনপি নেতার এমন মন্তব্য প্রসঙ্গে ড. হাছান বলেন, ‘আমান উল্লাহ আমান সম্ভবত স্বপ্ন দেখেছেন। তিনি হয়ত এ ধরনের কিছু একটা স্বপ্নে দেখেছেন, তখন তিনি বলে ফেলেছেন। খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃপায় কারাগারের বাইরে আছেন। আমান সাহেবরা যদি এমন উল্টা-পাল্টা স্বপ্ন দেখতে থাকেন তাহলে সরকারকে ভাবতে হবে প্রধানমন্ত্রী যে কৃপা বা বদান্যতা দেখিয়েছেন সেটি আদৌ দেখানো প্রয়োজন কি না, নাকি তাকে কারাগারে পাঠাতে হবে’।

বিএনপিকে নিয়ে সুলতানা কামালের মন্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, সুলতানা কামাল একজন মানবাধিকার কর্মী ও দেশের একজন বিশিষ্ট বুদ্ধিজীবী। তার অনেক বক্তব্যের সঙ্গে আমি নিজেও একমত নই। তার বেশিরভাগ বক্তব্যই সরকারের বিরুদ্ধে। তাই বলে তাকে ব্যক্তিগত আক্রমণ করে কথা বলা, সেটা স্বাধীনতা বিবর্জিত। যারা এ ধরনের মানবাধিকার ও সমালোচক তারা নিজেদের দৃষ্টিকোণ থেকে বিষয়গুলো দেখে। তাদের সেই বক্তব্যের সমালোচনা হতে পারে। কিন্তু ব্যক্তিগত আক্রমণ সেটা হওয়া উচিত নয়।

কিন্তু যেভাবে রিজভী আহমেদ তার ব্যাপারে বক্তব্য দিয়েছেন, যেভাবে তাকে আওয়ামী লীগের দালাল বলেছেন এটা উচিত নয়। কখন রিজভী আহমেদ মির্জা ফখরুল সাহবকে বলে বসেন তিনিও আওয়ামী লীগের দালাল, সে শঙ্কার মধ্যে আছি। একজন রিজভী আহমেদ থাকলে বিএনপির আর কিছু লাগে না। আমি মনে করি তার এ বক্তব্য স্বাধীনতা এবং শিষ্টাচার বহির্ভূত হয়েছে বলেও মনে করেন তথ‌্যমন্ত্রী।

তিনি বলেন, সুলতানা কামালের অনেক বক্তব্যের সঙ্গে আমি নিজেও একমত না। প্রায়ই তারা সরকারের বিরুদ্ধে বলে থাকেন। কিন্তু তাই বলে তাকে ব্যক্তিগত আক্রমণ করা উচিত নয়।

/নঈমুদ্দীন/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়