ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কমিটি নিয়ে যারা সংঘাতে জড়ায় তাদের বহিষ্কার করা হবে: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ২০ নভেম্বর ২০২২   আপডেট: ১৪:৪০, ২০ নভেম্বর ২০২২
কমিটি নিয়ে যারা সংঘাতে জড়ায় তাদের বহিষ্কার করা হবে: ফখরুল

বিএনপিতে কমিটি গঠনকে কেন্দ্র করে যারা মারামারি করেছে, তাদের চিহ্নিত করে অবিলম্বে দল থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রোববার (২০ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে এক দোয়া ও মিলাদ মাহফিলে এ কথা বলেন তিনি। 

দলের নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘যারা শহীদ জিয়াউর রহমানের আদর্শে, বিএনপি ও খালেদা জিয়া রাজনীতিতে বিশ্বাস করেন, তারা দয়া করে ছোট-খাটো বিষয় নিয়ে নিজেদের মধ্যে সংঘাত সৃষ্টি করবেন না। একদিকে আমার ভাইয়ের মৃতদেহ পুড়ে মর্গে পড়ে আছে, অপরদিকে আপনারা কমিটি  নিয়ে সংঘাতে জড়িয়ে পড়ছেন, এটা আমি কোনোভাবেই মেনে নিতে পারছি না। কারা এরা? যারা এই সময়ে, এই ধরনের সমস্যা তৈরি করছে? আমি রুহুল কবির রিজভীকে অনুরোধ করবো, তাদের নাম ঠিকানা তৈরি করে অবিলম্বে দল থেকে বহিষ্কারের ব্যবস্থা করা হোক।’

জীবন-মরণের লড়াই করছি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের সামনে অন্য কোনো রাস্তা নেই। এই লড়াই-সংগ্রামের জন্য আমাদের তৈরি হতে হবে। এজন্য আজকের এই দিন আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, আপনাদের সবার কাছে অনুরোধ, ঐক্যবদ্ধ হোন। ঐক্যবদ্ধ হয়ে জীবন বাজি রেখে সংগ্রামে নেমে পড়ুন।’

প্রসঙ্গত, ভোলা জেলা যুবদলের কমিটি গঠন নিয়ে রোববার সকাল ৮টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থানীয় দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে বলে জানা গেছে।

দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক। এসময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

মেয়া/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়