ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

২ ডিসেম্বর ঢাকায় গণঅধিকার পরিষদের সমাবেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ২৬ নভেম্বর ২০২২  
২ ডিসেম্বর ঢাকায় গণঅধিকার পরিষদের সমাবেশ

নিরপেক্ষ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন, সভা-সমাবেশে বাধা, মিথ্যা মামলায় গ্রেপ্তার, হয়রানি ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে আগামী ২ ডিসেম্বর রাজধানীতে সমাবেশ করবে গণঅধিকার পরিষদ।

গণঅধিকার পরিষদের পল্টন কার্যালয়ে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক জরুরি সভায় এ সমাবেশ করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান সংগঠনের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় গণঅধিকার পরিষদের কার্যালয়গুলোতে হামলা ও ভাঙচুরের নিন্দা জানিয়ে সদস্য সচিব নুরুল হক নুর বলেন, গণঅধিকার পরিষদের নিবন্ধন বানচাল করতেই এসব হামলা করা হচ্ছে। 

দেশের চলমান রিজার্ভ সংকট, জ্বালানি সংকট, বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীদের ওপর সরকারের দমন-পীড়ন, গুলি করে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গণঅধিকার পরিষদের আহ্ববায়ক ড. রেজা কিবরিয়া দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলায় নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেন। তিনি বলেন, সরকার দেশ চালাতে ব্যর্থ হয়েছে, জনগণ জেগে উঠেছে, জনমানুষের গণজোয়ারে ভয় পেয়ে আওয়ামী লীগ তার পুরোনো চরিত্রে ফিরে এসেছে।

তিনি বলেন, দেশের অর্থনীতি এখন খাদের কিনারায়। আর কিছুদিন গেলে খাদ্য আমদানির মতো কোনো অর্থ থাকবে না। গত ১৩ বছরে এই সরকার দেশটাকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। 

সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বিভাগীয় সাংগঠনিক উপ-কমিটির তত্ত্বাবধানে ১৬ ডিসেম্বর থেকে পর্যায়ক্রমে জেলা ও বিভাগীয় সমাবেশ, দলের আর্থিক সংকট নিরসনে ‘পাবলিক ফান্ড’ সংগ্রহের পাশাপাশি আগামী ২০ ও ২১ জানুয়ারি দুই দিনব্যাপী দলের ১ম জাতীয় কাউন্সিল করার সিদ্ধান্তের কথাও জানান ড. রেজা কিবরিয়া।

মেসবাহ/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়