ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অসহায়ের পাশে মানবিক কুমকুম

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৯, ৩০ জুন ২০২০   আপডেট: ০৬:৩৫, ২৯ আগস্ট ২০২০
অসহায়ের পাশে মানবিক কুমকুম

করোনাসৃষ্ট পরিস্থিতিতে মানবতার ডাকে সাড়া দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন সৈয়দা শরীফা আক্তার কুমকুম। জনপ্রতিনিধি না হয়েও তার বিভিন্ন উদ্যোগ সাধারণ মানুষের কাছে প্রশংসিত হচ্ছে।

কুমকুম পেশায় শিক্ষিকা এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ হবিগঞ্জ পৌর শাখার আহ্বায়ক। তিনি করোনা সংক্রমণের বিরুদ্ধে মানুষকে সচেতন করার পাশাপাশি দুস্থ, অসহায় মানুষকে প্রয়োজনীয় ত্রাণ সহায়তা দিচ্ছেন। এ জন্য তিনি মরহুম বাবার নামে প্রতিষ্ঠা করেছেন ‘সৈয়দ আব্দুল মুকিত ফাউন্ডেশন’। ফাউন্ডেশনের যাবতীয় কার্যক্রম পরিচালনা হচ্ছে তার উপার্জিত অর্থ থেকে।

ইতোমধ্যে তিনি ফাউন্ডেশনের পক্ষ থেকে হবিগঞ্জ পৌরসভা ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় গৃহবন্দি কর্মহীন অসহায় মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছেন। প্রতিবন্ধীদের জন্য নিয়েছেন বিশেষ উদ্যোগ। দলের অসহায় কর্মীদের পাশেও দাঁড়িয়েছেন তিনি। নিয়মিত খোঁজখবর নিচ্ছেন। প্রয়োজনে করছেন সহায়তা। এ সব ত্রাণ সামগ্রী ও ঈদ উপহারের মধ্যে রয়েছে চাউল, ডাল, তেল, চিনি, আলু, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্য। 
 


সৈয়দা কুমকুম বলেন, ‘দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব। লোক দেখানো কিংবা রাজনৈতিক উদ্দেশ্যে নয়, মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকেই মানুষের পাশে দাঁড়িয়েছি।’

সরকারের ত্রাণ সহায়তার পাশাপাশি সমাজের বিত্তবান মানুষের উচিত মহামারিতে মানুষের পাশে দাঁড়ানো। তাহলে দেশে কেউ অনাহারে থাকবে না বলে তিনি মনে করেন।

 

হবিগঞ্জ/মামুন চৌধুরী/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়